India vs Pakistan cricket

হোটেলে ঘর নেই, বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ দেখতে আমদাবাদে রোগী সেজে হাসপাতালের বেড বুকিং

১৫ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচ দেখার জন্য ইতিমধ্যেই অনেকে হোটেলে ঘর ভাড়া নিয়ে নিয়েছেন। কিন্তু সেই খরচ অনেক। তাই অনেকে হাসপাতালের বেড ভাড়া করছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৫:৪৯
Rohit Sharma and Babar Azam

রোহিত শর্মা এবং বাবর আজ়ম। —ফাইল চিত্র।

বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচ দেখার জন্য সুস্থ মানুষ ‘রোগী’ হয়ে যাচ্ছেন! এ বারের এক দিনের বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ হবে আমদাবাদে। ১৫ অক্টোবর সেই ম্যাচ দেখার জন্য ইতিমধ্যেই অনেকে হোটেলে ঘর বুক করে নিয়েছেন। আমদাবাদের প্রায় কোনও হোটেলের ঘরই আর পড়ে নেই। তাই অনেকে হাসপাতালের বেড ভাড়া করছেন। রোগী সেজে হাসপাতালে থেকে যাওয়ার পরিকল্পনা করছেন অনেকে।

আমদাবাদে বিলাসবহুল হোটেলে যে ঘরগুলি সাধারণ সময়ে ৬,৫০০ থেকে ১০,৫০০ টাকার মধ্যে ঘোরাফেরা করে, অক্টোবরে তার দাম ৫০ হাজার টাকায় পৌঁছে গিয়েছে। সেখানে হাসপাতালের বেড ভাড়া পাওয়া যাচ্ছে ৩০০০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে। সেই সঙ্গে খাবারও পাওয়া যাবে। শারীরিক পরীক্ষাও হয়ে যাবে।

Advertisement

ভোপালের একটি বেসরকারি হাসপাতালের ডিরেক্টর পরশ শাহ বলেন, “যেহেতু ওটা হাসপাতাল, তাই শরীরের বিভিন্ন জিনিসের পরীক্ষা করা হবে। এক রাত থাকতে হবে। এর ফলে দর্শক এবং হাসপাতাল, দু’পক্ষেরই স্বার্থ পরিপূর্ণ হবে। দর্শকদের অনেকটাই সাশ্রয় হবে। হোটেলের থেকে অনেক কম খরচে থাকা এবং খাওয়ার ব্যবস্থা হয়ে যাবে। হাসপাতালও শারীরিক পরীক্ষা করে নিতে পারবে।”

এ বারের বিশ্বকাপে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচ এবং ফাইনাল ছাড়াও ভারত-পাকিস্তান ম্যাচ রয়েছে। তাই সমর্থকদের উত্তেজনা তুঙ্গে। সূচি প্রকাশিত হওয়ার পরেই হোটেলের ঘরের খোঁজ করতে শুরু করে দিয়েছেন সমর্থকরা। চাহিদার তুলনায় জোগান কম থাকায় চড়চড়িয়ে বাড়ছে হোটেলের ঘরের দাম।

এক নামী বেসরকারি হোটেলের কর্তা বলেছেন, “ভারত-পাকিস্তানের ম্যাচ রয়েছে আমদাবাদে। তাই ১৩-১৬ অক্টোবরের জন্যে বুকিং নেওয়া শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই শহরের সব হোটেলের ঘর শেষের দিকে। ম্যাচের দিনগুলিতে আর হোটেল ঠাসা থাকবে।” এই হোটেলগুলিতে ভিভিআইপিরাও থাকবেন। তাই বাড়তি নিরাপত্তা থাকবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন
Advertisement