India Vs Bangladesh

বাংলাদেশকে হারিয়ে এশিয়া কাপ জিতলেন তিতাসেরা, ৩১ রানে জয় ভারতের

ভারত এ দল প্রথমে ব্যাট করে ১২৭ রান করে। বাংলাদেশ এ শেষ হয়ে যায় ৯৬ রানে। ভারতীয় দলের হয়ে চার উইকেট নেন শ্রেয়ঙ্কা পাটিল। এশিয়া কাপ জিতল ভারত এ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১৩:০৮
India A

এশিয়া কাপ জয়ের পর ভারত এ দলের মেয়েরা। ছবি: বিসিসিআই।

এশিয়া কাপ জিতল মেয়েদের ভারত এ দল। ফাইনালে বাংলাদেশকে ৩১ রানে হারাল তারা। হংকংয়ে ভারত এ দল প্রথমে ব্যাট করে ১২৭ রান করে। বাংলাদেশ এ শেষ হয়ে যায় ৯৬ রানে। ভারতীয় দলের হয়ে চার উইকেট নেন শ্রেয়ঙ্কা পাটিল। একটি উইকেট নেন বাংলার তিতাস সাধু।

বুধবার ভারত এবং বাংলাদেশ মুখোমুখি হয় ফাইনালে। সেই ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক শ্বেতা শেহরাওয়াত। ২০ ওভারে ১২৭ রান তোলে ভারত। সব থেকে বেশি রান করেন দীনেশ বৃন্দা। ৩৬ রান করেন তিনি। ৩০ রান করে অপরাজিত থাকেন কণিকা আহুজা। সেই রান তাড়া করতে নেমে বাংলাদেশ শেষ ৯৬ রানে। শ্রেয়ঙ্কার চার উইকেট ছাড়াও বাংলাদেশকে বল হাতে বেকায়দায় ফেলেন মন্নত কাশ্যপ। তিনি তিনটি উইকেট নেন। দু’টি উইকেট নেন কণিকা। শেষ উইকেটটি নেন তিতাস।

Advertisement

আট দলকে নিয়ে হংকংয়ে হল এ বারের ইমার্জিং এশিয়া কাপ। প্রতিটি দেশের ‘এ’ দলকে নিয়ে এই প্রতিযোগিতা আয়োজন করা হয়। গ্রুপ এ-তে ছিল ভারত, পাকিস্তান, নেপাল এবং হংকং। গ্রুপ বি-তে ছিল বাংলাদেশ, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরশাহি এবং মালয়েশিয়া। বৃষ্টির কারণে গ্রুপ পর্বের বেশির ভাগ ম্যাচই বাতিল হয়ে যায়। একটি করে ম্যাচ খেলে জিতেছিল ভারত এবং পাকিস্তান। গ্রুপ এ থেকে তারা সেমিফাইনালে ওঠে। অন্য গ্রুপ থেকে উঠেছিল বাংলাদেশ এবং শ্রীলঙ্কা।

সেমিফাইনালে ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হয়ে যায়। গ্রুপ পর্বে ভারত এগিয়ে থাকায় তারা ফাইনালে ওঠে। অন্য সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে দেয় বাংলাদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement