Under 19 ICC World Cup

শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়, তাতেও শেফালিদের বিশ্বকাপ সেমিফাইনালের দরজা খোলা অনিশ্চিত

কাঙ্ক্ষিত জয় পেয়ে গিয়েছেন শেফালি বর্মারা। এ বার তাঁদের অপেক্ষা করে থাকতে অন্য দলগুলির ম্যাচের দিকে। রবিবার শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারায় ভারত।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ২০:২২
শ্রীলঙ্কার বিরুদ্ধে সুপার ৬-এ জয় পেলেন শেফালি বর্মারা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সুপার ৬-এ জয় পেলেন শেফালি বর্মারা। —ফাইল চিত্র

বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার জন্য শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় প্রয়োজন ছিল ভারতের। সেই কাঙ্ক্ষিত জয় পেয়ে গিয়েছেন শেফালি বর্মারা। এ বার তাঁদের অপেক্ষা করে থাকতে অন্য দলগুলির ম্যাচের দিকে। রবিবার শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারায় ভারত। ৪ উইকেট নেন পরশভি চোপড়া।

সুপার সিক্সের ম্যাচে রবিবার প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা। কিন্তু ২০ ওভার ব্যাট করেও তারা ৫৯ রানের বেশি করতে পারেনি। ভারতের বোলাররা যেমন উইকেট নেন, তেমনই রান আটকে দেন। পরশভি একাই নেন ৪ উইকেট। মাত্র ৫ রান দেন তিনি। দু’টি উইকেট নেন মন্নত কশ্যপ। একটি করে উইকেট নেন তিতাস সাধু এবং অর্চনা দেবী। ২০ ওভারে ৫৯ রানে ৯ উইকেট হারায় শ্রীলঙ্কা। বিদুষ্কা পেরেরা রান আউট হন।

Advertisement

ব্যাট করতে নেমে মাত্র ৭.২ ওভারেই জয়ের রান তুলে নেয় ভারত। শেফালি করেন ১৫ রান। শ্বেতা সেহরাওয়াত করেন ১৩ রান। রিচা ঘোষ মাত্র ৪ রান করে আউট হয়ে যান। সৌম্যা তিওয়ারি ২৮ রান করে অপরাজিত থাকেন।

এই জয়ের ফলে ৪ ম্যাচে ৬ পয়েন্ট তুলে নিলেন শেফালিরা। ৪ পয়েন্টে থাকা অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের খেলা বাকি। সেই সব খেলার পর নেট রানরেটের বিচারে যে দল এগিয়ে থাকবে, সেই দলই যাবে সেমিফাইনালে। ভারতের নেট রানরেট ২.৮৪৪। এখনও পর্যন্ত সব থেকে ভাল রানরেট শেফালিদের। বাকি ম্যাচ শেষে কী হয় সেই দিকে নজর থাকবে সমর্থকদের। অস্ট্রেলিয়া খেলবে সোমবার। সংযুক্ত আরব আমিশাহির বিরুদ্ধে খেলবে তারা। দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কা খেলবে মঙ্গলবার। বুধবার বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে। এই তিন ম্যাচ শেষ হলে তবেই বোঝা যাবে সেমিফাইনালে কোন কোন দল যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement