Ishan Kishan

Ishan Kishan: হারা ম্যাচে রান পেয়েই রোহিত-রাহুলকে নিয়ে বিতর্কিত মন্তব্য ঈশানের

ওপেনার হিসেবে সাফল্য পেলেও ভারতের প্রথম একাদশে অনিয়মিত ঈশান। সেরা দল খেললে তাঁকে থাকতে হয় সাজঘরে। ওপেনার হিসেবে খেলেন রোহিত এবং রাহুল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ১৩:৪৮
ঈশান কিশন।

ঈশান কিশন। ফাইল ছবি।

রোহিত শর্মা, লোকেশ রাহুলদের অনুপস্থিতিতে ভারতীয় দলের ওপেনার নিয়ে চিন্তা কমিয়েও বেফাঁস মন্তব্য ঈশান কিশনের। নিজের ইনিংস নিয়ে কথা বলার সময় তিনি বলেছেন, ‘‘রোহিত বা রাহুলকে বলতে পারি না আমাকে সুযোগ করে দেওয়ার জন্য নিজেদের দলের বাইরে রাখতে।’’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারত হারলেও ব্যাট হাতে নজর কেড়েছেন ঈশান। ওপেন করতে নেমে খেলেছেন ৪৮ বলে ৭৬ রানের আগ্রাসী ইনিংস। এখনও পর্যন্ত দেশের হয়ে তিনটি এক দিনের ম্যাচ এবং ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ঈশান। মোটামুটি সাফল্যও পেয়েছেন। তবু ভারত পূর্ণ শক্তির দল নিয়ে খেললে প্রথম একাদশে সুযোগ হয় না ঝাড়খণ্ডের এই উইকেটরক্ষক-ব্যাটারের।

Advertisement

ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে তাঁকে প্রশ্ন করা হয়, দেশের জার্সিতে একাধিক সাফল্যের পর তিনি কি প্রথম একাদশে পাকা জায়গা আশা করেন না? এই প্রশ্নেই খানিকটা বিরক্ত হন ঈশান। তিনি মন্তব্য করেন, রোহিত বা রাহুলকে কি আমার জন্য জায়গা ছেড়ে দিতে বলব? এটা কি হাস্যকর নয়?

তিনি বলেছেন, ‘‘ওরা বিশ্বমানের খেলোয়াড়। ওরা থাকলে দলে জায়গা পাওয়ার আশা থাকে না। আমার কাজ অনুশীলনে সেরাটা দেওয়া। সুযোগ পেলে নিজেকে প্রমাণ করতে এবং দলের জন্য ভাল কিছু করতে চাই।’’ ঈশান আরও বলেছেন, ‘‘ওরা দেশের হয়ে প্রচুর রান করেছে। ওদের গিয়ে বলতে পারি না আমার জন্য তোমরা জায়গা ছেড়ে দাও। আমি নিজের কাজ করে যেতে চাই। বাকিটা নির্বাচক এবং কোচদের কাজ। সুযোগ পেলে নিজের সেরাটা মেলে ধরাই লক্ষ্য থাকে।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন
Advertisement