Jasprit Bumrah

আইপিএলে কার্যত অনিশ্চিত, ক্রিকেটে ফিরতে কত দিন সময় লাগতে পারে বুমরার?

আইপিএলের পাশাপাশি বিশ্ব টেস্ট ফাইনালেও বুমরা অনিশ্চিত। শুধু তাই নয়, সংশয় দেখা দিয়েছে এক দিনের বিশ্বকাপ নিয়েও।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ১০:৫৬
file pic of jasprit bumrah

ফাইল ছবি

আইপিএলে অনিশ্চিত হয়ে পড়েছেন আগেই। এ বার আরও খারাপ খবর অপেক্ষা করে রয়েছে যশপ্রীত বুমরার জন্য। ভারতের জোরে বোলার আরও অন্তত ছ’মাসের জন্য ক্রিকেটে ফিরতে পারবেন না বলে মনে করা হচ্ছে। বোর্ডের এক কর্তাই এই খবর জানিয়েছেন। ফলে আইপিএলের পাশাপাশি বিশ্ব টেস্ট ফাইনালেও বুমরা অনিশ্চিত। শুধু তাই নয়, সংশয় দেখা গিয়েছে এক দিনের বিশ্বকাপ নিয়েও।

শোনা যাচ্ছে, বুমরার পিঠে অস্ত্রোপচার করা হতে পারে। যে কোনও ক্রীড়াবিদের ক্ষেত্রেই অস্ত্রোপচারের পর ফিরতে সময় লাগে। বুমরাও ব্যতিক্রম নন। চোটের মাত্রা কী রকম তার উপর নির্ভর করছে ফিরে আসা। বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, “বুমরা আইপিএলে খেলবে না এটা এক প্রকার নিশ্চিত। প্রশ্ন হল, ও কত দিন মাঠের বাইরে থাকবে। আমাদের ধারণা, ছ’মাসের আগে ও ফিরতে পারবে না। দারুণ ভাবে উন্নতি না হলে সেটা সম্ভব নয়।”

Advertisement

গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেননি। তার পর ভারত একের পর এক ম্যাচ খেললেও বুমরার ফেরা হয়নি। সম্প্রতি এনসিএ-তে বোলিং করা শুরু করেছিলেন। আবার পিঠে ব্যথা অনুভব করেন। তার পরেই অস্ত্রোপচারের পরিকল্পনা করা হয়েছে।

মঙ্গলবার একটি ক্রীড়া ওয়েবসাইট জানায়, ভারতীয় ক্রিকেট বোর্ডের লক্ষ্য, এক দিনের বিশ্বকাপের কথা মাথায় রেখে বুমরাকে ফিট করে তোলা। চলতি বছর অক্টোবর-নভেম্বর মাসে এক দিনের বিশ্বকাপ। তার আগে হাতে বেশ কিছুটা সময় রয়েছে। এখনই মাঠে নামিয়ে বুমরার চোটকে আর বাড়াতে চাইছেন না বোর্ডের চিকিৎসকেরা। বিশ্বকাপের কথা মাথায় রেখে এগোচ্ছেন তাঁরা।

গত বছর জুলাই মাসে পিঠের ব্যথায় ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচ খেলতে পারেননি বুমরা। সেই শুরু। তার পর থেকে মাঠের বাইরে তিনি। গত বছর এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যায়নি ভারতীয় বোলারকে। গত বছর সেপ্টেম্বর মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে দলে নেওয়া হয়েছিল বুমরাকে। কিন্তু একটি ম্যাচ খেলে আবার চোট পান তিনি। তার পর থেকে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে সুস্থ হচ্ছেন বুমরা। কিন্তু তাঁর সুস্থ হতে আরও কিছু দিন লাগবে। তাই আইপিএলে হয়তো তাঁকে পাবেন না রোহিতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement