IPL 2024 Auction

নিলামের আগে দর বাড়িয়ে নিলেন ইংরেজ ক্রিকেটার, দলকে জেতালেন কেকেআর অলরাউন্ডারকে পিটিয়ে

০-২ ব্যবধানে পিছিয়ে থেকে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমেছিল ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ় সিরিজ় জয় প্রায় নিশ্চিত করে ফেলার সময় জ্বলে উঠে ম্যাচের রং বদলে দিলেন ইংরেজ অলরাউন্ডার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৮:০৯
picture of IPL

আগামী ১৯ ডিসেম্বর রয়েছে আইপিএলের নিলাম। —ফাইল চিত্র।

শেষ ওভারে জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ছিল ২১ রান। ওয়েস্টে ইন্ডিজ়ের আন্দ্রে রাসেলের প্রথম ৫ বলে হ্যারি ব্রুক তুললেন ২৪ রান। কলকাতা নাইট রাইডার্সের অভিজ্ঞ অলরাউন্ডারকে হ্যারি ব্রুক আইপিএল নিলামের আগে নিজের দাম বাড়িয়ে নিলেন।

Advertisement

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ় করেছিল ৬ উইকেটে ২২২ রান। জবাবে ইংল্যান্ড ১ বল বাকি থাকতে তুলেছে ৩ উইকেটে ২২৬। ব্রুকের আগ্রাসী ইনিংসের সুবাদেই ম্যাচ জিতে সিরিজ়ে ব্যবধান কমালেন জশ বাটলারেরা।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম দু’টি ম্যাচ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ়। শনিবার জয় পেলেও সিরিজ় জয় নিশ্চিত হয়ে যেত রভম্যান পাওয়েলের দলের। কিন্তু তা হতে দিলেন না ২৪ বছরের ইংরেজ অলরাউন্ডার। মাত্র ৭ বলে ৩১ রানের অপরাজিত ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ়ের জয়ের আশা শেষ করে দিলেন ব্রুক। শেষ ওভারে জয়ের জন্য ২১ রান বাকি থাকলেও ঠান্ডা মাথায় সেই রান তুলে নিলেন। রাসেল থামাতে পারলেন না তাঁকে। ২০তম ওভারের প্রথম বলে চার মারার পর দ্বিতীয় এবং তৃতীয় বলে পর পর দু’টি ছক্কা মারেন ব্রুক। তাতেই চাপে পড়ে যান প্রায় দু’বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা রাসেল। এর পর চতুর্থ বলে ২ রান নিয়ে এবং পঞ্চম বলে আবার একটি ছয় মেরে খেলা শেষ করে দেন ব্রুক। তাঁর দাপটে ৭ উইকেটে ম্যাচ জিতে ২০ ওভারের সিরিজ় জয়ের আশা বাঁচিয়ে রাখলেন বাটলারেরা।

২০২৪ সালের আইপিএলেও কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন রাসেল। ব্রুক আইপিএল খেলার সুযোগ পাবেন কিনা বোঝা যাবে, আগামী ১৯ ডিসেম্বরের নিলামের পর। ইংল্যান্ডের তরুণ অলরাউন্ডারকে দলে পেতে অবশ্য একাধিক ফ্র্যাঞ্চাইজ়ি আগ্রহী। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে শনিবারের আগ্রাসী ইনিংস আইপিএল নিলামে ব্রুকের দর বৃদ্ধি করতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement