India vs Sri Lanka

দল নিয়ে শ্রীলঙ্কা সফরে গেলেন কোচ গম্ভীর, মুম্বই বিমানবন্দরে কী করলেন নেতৃত্ব না পাওয়া হার্দিক?

ভারতীয় ক্রিকেটে শুরু হয়ে গেল কোচ গম্ভীরের জমানা। সোমবার দল নিয়ে শ্রীলঙ্কা সফরে গেলে তিনি। মুম্বই বিমানবন্দরে আলাদা নজর ছিল টি-টোয়েন্টি দলের নেতৃত্ব না পাওয়া হার্দিকের দিকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ১৬:১০
picture of Hardik Pandya

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলতে শ্রীলঙ্কায় গেল ভারতীয় ক্রিকেট দল। কোচ গৌতম গম্ভীর এই সিরিজ় থেকেই ভারতীয় দলের দায়িত্ব নিচ্ছেন। মুম্বই বিমানবন্দরে নেতৃত্ব না পাওয়া হার্দিক পাণ্ড্যকে কথা বলতে দেখা গিয়েছে নতুন ব্যাটিং কোচ অভিষেক নায়ারের সঙ্গে।

Advertisement

সাংবাদিক বৈঠকের পর টি-টোয়েন্টি দল নিয়ে শ্রীলঙ্কা উড়ে গেলেন গম্ভীর। এই সিরিজ় থেকে ভারতের টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। বিমানবন্দরে হাসি মুখে দেখা গিয়েছে হার্দিককেও। ভারতীয় দলের নতুন ব্যাটিং কোচ নায়ারকে জড়িয়ে ধরেন বরোদার অলরাউন্ডার। হালকা মেজাজে অল্প কথাও বলেন দু’জনে। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

বিশ্বকাপের পর হার্দিকই টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পাবেন বলে মনে করা হয়েছিল। বিশ্বকাপে তিনিই ছিলেন সহ-অধিনায়ক। তা ছাড়া, ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রোহিত শর্মার অনুপস্থিতিতে হার্দিকই ভারতীয় দলকে নেতৃত্ব দিতেন। কিন্তু কোচ গম্ভীর এবং প্রধান নির্বাচক অজিত আগরকর তাঁকে দায়িত্ব দেননি। তাই মুম্বই বিমানবন্দরে হার্দিকের দিকে আলাদা নজর ছিল ক্রিকেটপ্রেমীদের।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই সিরিজ়ে প্রথম পূর্ণ শক্তির দল পাঠাচ্ছে ভারত। এর আগে জ়িম্বাবোয়ে বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলতে তরুণ দল গিয়েছিল শুভমন গিলের নেতৃত্বে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ়ে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন গিল। আগামী ২৭ জুলাই থেকে শুরু হবে দ্বিপাক্ষিক সিরিজ়। এর পর তিন ম্যাচের এক দিনের সিরিজ়েও মুখোমুখি হবে দু’দল। সেই সিরিজ়ে নেতৃত্ব দেবেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement