Hardik Pandya

দল বদলের পর কি বড় ‘ভুল’ করে ফেলেছিলেন হার্দিক? সাড়ে ৫ ঘণ্টা পর শুধরে নিলেন নিজেকে

মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দেওয়ার পর হার্দিক পাণ্ড্যের পোস্ট নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। সাড়ে ৫ ঘণ্টা পরে নিজের ‘ভুল’ শুধরে নিলেন হার্দিক। তিনি ধন্যবাদজ্ঞাপক পোস্ট করলেন গুজরাতের উদ্দেশে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ২১:০৬
cricket

হার্দিক পাণ্ড্য। — ফাইল চিত্র।

রবিবার সারা দিন ধরে জল্পনা চলার পর সোমবার দুপুর বেলা আসে ‘সরকারি’ খবর। গুজরাত টাইটান্স ছেড়ে মুম্বই ইন্ডিয়ান্সে হার্দিক পাণ্ড্যের যোগ দেওয়ার খবর জানিয়েছিল আইপিএল। সেই খবরের ১১ মিনিট পরে সমাজমাধ্যমে একটি পোস্টে মুম্বইয়ে ফেরার ব্যাপারে নিজের উৎসাহের কথা জানিয়েছিলেন হার্দিক। কিন্তু সেখানে ছিল না গুজরাতের নাম। সাড়ে ৫ ঘণ্টা পরে নিজের ‘ভুল’ শুধরে নিলেন হার্দিক। তিনি ধন্যবাদজ্ঞাপক পোস্ট করলেন গুজরাতের উদ্দেশে।

Advertisement

সোমবার সন্ধ্যা ৬.৪৯ মিনিটে একটি পোস্টে হার্দিক লিখেছেন, “গুজরাত টাইটান্সের সমর্থক, দল এবং দল পরিচালন সমিতিকে আন্তরিক কৃতজ্ঞতা। দলের সদস্য হওয়া এবং নেতৃত্ব দেওয়া আমাকে কাছে বিরাট সম্মানের ছিল। ক্রিকেটার এবং মানুষ হিসাবে পরিবার এবং দলের থেকে যে ভালবাসা এবং উৎসাহ পেয়েছি তার জন্য আমি কৃতজ্ঞ। গুজরাতের হয়ে পাওয়া স্মৃতি এবং অভিজ্ঞতা সারাজীবনের জন্যে আমার সঙ্গে থেকে যাবে। এই সময়টা কোনও দিন ভোলা যাবে না।”

আনুষ্ঠানিক ঘোষণার পর সোমবার দুপুর ১.১১ মিনিটে হার্দিক লেখেন, ‘‘অনেক ভাল ভাল স্মৃতি মনে পড়ে যাচ্ছে। মুম্বই, ওয়াংখেড়ে, পল্টন। ফিরে খুব ভাল লাগছে।’’ পরে আবার একটি পোস্টে মুম্বইয়ের জার্সি পরে তিনি লেখেন, “হোম, মাই হোম।” অবশেষে সন্ধ্যাবেলায় এল গুজরাতের উদ্দেশে পোস্ট।

হার্দিক মুখ না খুললেও গুজরাত তাদের কৃতজ্ঞতার কথা জানায়। গুজরাতের ডিরেক্টর অফ ক্রিকেট বিক্রম সোলাঙ্কি বলেন, ‘‘গুজরাত টাইটান্সের প্রথম অধিনায়ক হিসাবে আমাদের ফ্র্যাঞ্চাইজ়িকে দুর্দান্ত দু’টি মরসুম উপহার দিয়েছেন হার্দিক। প্রথম বার আমরা চ্যাম্পিয়ন হয়েছি। দ্বিতীয় বারও ফাইনালে উঠেছি। হার্দিক নিজের পুরনো দল মুম্বই ইন্ডিয়ান্সে ফিরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিল আমাদের কাছে। আমরা ওর সিদ্ধান্তকে সম্মান জানিয়েছি। ওর ভবিষ্যতের জন্য আমাদের শুভেচ্ছা থাকল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement