India Cricket

কোহলি-বাবরদের ছাপিয়ে যাবেন! কোন ভারতীয় ক্রিকেটারের কথা বললেন প্রাক্তন পাক স্পিনার

প্রাক্তন পাক স্পিনারের মতে, বিরাট কোহলি বা বাবর আজমের থেকেও বড় ব্যাটার হবেন এই ভারতীয় ক্রিকেটার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজেই সেটা বোঝা গিয়েছে বলে জানিয়েছেন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১৬:০৪
এখন বিশ্ব ক্রিকেটের দুই বড় ব্যাটার বিরাট কোহলি ও বাবর আজম।

এখন বিশ্ব ক্রিকেটের দুই বড় ব্যাটার বিরাট কোহলি ও বাবর আজম। —ফাইল চিত্র

বিরাট কোহলি বা বাবর আজম নন, ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদবের প্রশংসা দানিশ কানেরিয়ার মুখে। পাকিস্তানের প্রাক্তন স্পিনার মনে করেন, কোহলি, বাবরকে ছাপিয়ে যাবেন সূর্য। ক্রিকেট বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ব্যাটারদের মধ্যে সূর্যের নাম থাকবে বলে দাবি করেছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন সূর্যকুমার। তার পরে নিজের ইউটিউব চ্যানেলে কানেরিয়া বলেন, ‘‘আমি অনেক দিন ধরেই এই কথা বলছি। সূর্যকুমার অন্যতম সেরা ব্যাটার। মাঠের প্রতিটা কোণে ও শট মারতে পারে। ওর খেলার ধরন সবার থেকে আলাদা। তাই ওকে আটকে রাখা খুব কঠিন। হতে পারে কোহলি অনেক রান করেছে। হতে পারে বাবর ভাল ছন্দে আছে। কিন্তু সূর্য ওদের ছাপিয়ে যাবে।’’

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সূর্যের সঙ্গে জুটি বাঁধার জন্য কোহলিরও প্রশংসা করেছেন তিনি। কানেরিয়া বলেছেন, ‘‘অনেক বলছিল, অ্যাডাম জাম্পার বিরুদ্ধে কোহলি খেলতে পারে না। কিন্তু কোহলি দেখিয়ে দিল ও কী পারে। রোহিত শর্মা ও লোকেশ রাহুল আউট হওয়ার পরে সূর্য ও কোহলি জুটি ভারতকে জয়ে নিয়ে গেল। ওরা জানত, কী ভাবে খেলতে হবে। অস্ট্রেলিয়ার বোলাররা ওদের সমস্যায় ফেলতে পারেনি। এ ভাবে ব্যাট করলে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারানো কঠিন হবে।’’

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৬ বলে ৬৯ রানের ইনিংস খেলেছেন সূর্য। তাঁর প্রশংসা শোনা গিয়েছে অধিনায়ক রোহিতের মুখেও। তিনি জানিয়েছেন, টি-টোয়েন্টিতে সূর্য ও কোহলির উপর দলের ব্যাটিং অনেকটা নির্ভর করছে। এখন দেখার বিশ্বকাপে এই জুটি কেমন খেলে!

আরও পড়ুন
Advertisement