ICC Champions Trophy 2025

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে রোহিতদের পাঠানো হোক পাকিস্তানে, সৌরভ-সচিনদের কাছে আবেদন মইনের

আগামী বছর ফেব্রুয়ারিতে শুরু হওয়ার কথা চ্যাম্পিয়ন্স ট্রফি। সেখানে ভারত খেলবে কি না তা এখনও স্পষ্ট নয়। পাকিস্তানে গিয়ে খেলতে রাজি নয় ভারত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪১
Sourav Ganguly and Sachin Tendulkar

সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিন তেন্ডুলকর। —ফাইল চিত্র।

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে রোহিত শর্মাদের না যাওয়ার সম্ভাবনা বেশি। এই পরিস্থিতিতে সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিন তেন্ডুলকর, কপিল দেব এবং রাহুল দ্রাবিড়ের কাছে আবেদন মইন খানের। ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) বুঝিয়ে রোহিতদের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাঠানোর কথা বলেছেন তিনি।

Advertisement

আগামী বছর ফেব্রুয়ারিতে শুরু হওয়ার কথা চ্যাম্পিয়ন্স ট্রফি। সেখানে ভারত খেলবে কি না তা এখনও স্পষ্ট নয়। পাকিস্তানে গিয়ে খেলতে রাজি নয় ভারত। যদিও রোহিতেরা পাকিস্তানে খেলতে আসবেন ধরে নিয়েই আইসিসির কাছে প্রস্তাবিত সূচি জমা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এমন পরিস্থিতিতে মইন বলেন, “সচিন, সৌরভ, কপিল, রাহুল এবং বাকি প্রাক্তন ক্রিকেটারদের উচিত বোর্ডকে বলা রাজনীতিকে ক্রিকেট থেকে দূরে রাখতে। রাজনীতির জন্য ক্রিকেট থেমে থাকা উচিত নয়। সমর্থকেরা চাইবে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে। এটা শুধু পাকিস্তান ক্রিকেটের উন্নতি করবে এমন নয়, বিশ্ব ক্রিকেটের উন্নতি হবে।”

মইন মনে করেন ভারতের উচিত আইসিসির নিয়ম মেনে চলা। সেই সঙ্গে ভারত যদি পাকিস্তানে খেলতে না যায়, তা হলে পাকিস্তানেরও উচিত নয় ভারতে খেলতে না যাওয়া। মইন বলেন, “আইসিসির নিয়ম চলা উচিত ভারতের। আর ওরা যদি পাকিস্তানে খেলতে না আসে, তা হলে আগামী দিনে ভারতে গিয়ে আইসিসির কোনও প্রতিযোগিতা পাকিস্তানের খেলা উচিত নয়।”

গত বছর এক দিনের বিশ্বকাপে খেলতে ভারতে এসেছিলেন বাবর আজ়মেরা। সেই কারণেই মনে করা হয়েছিল ভারতও চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে সে দেশে যাবে। কিন্তু এখন যা পরিস্থিতি, তাতে পাকিস্তানে গিয়ে ভারতের খেলার সম্ভাবনা কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement