India Cricket

ভারতের প্রাক্তন ক্রিকেটারকে সমন আদালতের, অভিযোগ বেআইনি নির্মাণের

আরও এক বার বিতর্কে জড়িয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার। তবে এ বার ক্রিকেটের বাইরের ঘটনায় বিতর্কে তিনি। তাঁকে সমন পাঠিয়েছে দিল্লির একটি আদালত।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ২০:০৩
দিল্লির এই আদালত সমন পাঠিয়েছে ভারতের প্রাক্তন ক্রিকেটারকে।

দিল্লির এই আদালত সমন পাঠিয়েছে ভারতের প্রাক্তন ক্রিকেটারকে। —ফাইল চিত্র

বেআইনি নির্মাণের অভিযোগ উঠেছে ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপি সাংসদ গৌতম গম্ভীরের বিরুদ্ধে। এই অভিযোগে তাঁকে সমন পাঠিয়েছে দিল্লির একটি আদালত। আগামী ১৩ ডিসেম্বরের মধ্যে তাঁকে আদালতে হাজিরা দিতে বলা হয়েছে।

গম্ভীরের বিরুদ্ধে অভিযোগ, দিল্লির প্রিয়া এনক্লেভে পুরসভার জায়গায় বেআইনি ভাবে একটি লাইব্রেরি তৈরি করিয়েছেন তিনি। এই অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয়েছেন রবি ভার্গব ও রোহিত কুমার মাহিয়া নামের দুই আইনজীবী। তাঁরা আদালতের কাছে আবেদন জানিয়েছেন, কোনও ভাবেই যাতে এই বেআইনি নির্মাণকে অনুমতি না দেওয়া হয়। পুরসভাকেও এই বিষয়ে পদক্ষেপ করার আবেদন করেছেন তাঁরা।

Advertisement

অভিযোগকারীরা আরও জানিয়েছেন, যে জায়গায় লাইব্রেরি তৈরি হয়েছে সেখানে আগে আবর্জনা ফেলা হত। কিন্তু পুরসভার আধিকারিকদের সঙ্গে হাত মিলিয়ে সেখানে বেআইনি ভাবে সেই লাইব্রেরি তৈরি করিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার। অভিযোগ, প্রথমে সেখানে আবর্জনা ফেলা বন্ধ হয়। পরে প্রায় ২৭০০ বর্গফুটের সেই জায়গার উপর অনুমতি ছাড়াই লাইব্রেরি তৈরি করা শুরু করেন গম্ভীর।

অভিযোগকারীদের বক্তব্য শুনে অতিরিক্ত বিচারক হিমাংশু রমন সিংহ সমন পাঠিয়েছেন গম্ভীরকে। এই বিষয়ে অবশ্য এখনও পর্যন্ত গম্ভীর কোনও মন্তব্য করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement