Pakistan Cricket Board

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ধোনিদের বিশ্বজয়ের নেপথ্য নায়ককে কোচ করল পাকিস্তান

এক দিনের বিশ্বকাপের পর থেকেই পাকিস্তান ক্রিকেট দলে কোচ বিভ্রাট চলছে। শেষ পর্যন্ত কোচ পেলেন বাবর আজ়মেরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নতুন কোচকে নিযুক্ত করল পাক বোর্ড।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৬:২৫
MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনির হাতে ২০১১ সালের বিশ্বকাপ। —ফাইল চিত্র।

২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ের নেপথ্যে ছিলেন গ্যারি কার্স্টেন। মহেন্দ্র সিংহ ধোনিদের কোচ ছিলেন তিনি। ভারতের হয়ে বিশ্বকাপ জেতা সেই কোচকেই দায়িত্ব দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কার্স্টেনকে সাদা বলের ক্রিকেটে কোচ করল পাকিস্তান। লাল বলের ক্রিকেটে কোচ জেসন গিলেসপি।

Advertisement

আইপিএলে গুজরাত টাইটান্সের সঙ্গে যুক্ত কার্স্টেন। ২০১৩ সালের পর আর কোনও আন্তর্জাতিক দলকে কোচিং করাননি তিনি। দক্ষিণ আফ্রিকার কোচ ছিলেন তিনি। পাকিস্তান দলে কার্স্টেন যোগ দেবেন ২২ মে। অর্থাৎ আইপিএলের ফাইনালের আগেই পাকিস্তানের দায়িত্ব নেবেন তিনি। ইংল্যান্ডে গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন কার্স্টেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান মোহসিন নাকভি বলেন, “পাকিস্তানের ক্রিকেটে কার্স্টেন এবং গিলেসপিকে স্বাগত। ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে গিলেসপি কোচ হিসাবে সাফল্য পেয়েছেন। কার্স্টেনের জয়ের মানসিকতা এবং তরুণদের তুলে আনার ক্ষমতা রয়েছে। আশা করব পাকিস্তানের ক্রিকেট ওঁদের হাতে উন্নতি করবে।”

পাকিস্তানের সহকারী কোচ হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে আজহার মেহমুদকে। তিনি দু’ধরনের ক্রিকেটেই পাকিস্তানের সহকারী কোচ।

আরও পড়ুন
Advertisement