Michael Slater

জেলেই থাকতে হবে অসি ক্রিকেটারকে, জামিনের আর্জি খারিজ ২৫টি অভিযোগে অভিযুক্ত স্লেটারের

চলতি বছর এপ্রিল মাসে গ্রেফতার হয়েছেন মাইকেল স্লেটার। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটারের বিরুদ্ধে ২৫টি অভিযোগ রয়েছে। তাঁর জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ২০:০০
cricket

মাইকেল স্লেটার। —ফাইল চিত্র।

জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার মাইকেল স্লেটারের। চলতি বছর এপ্রিল মাসে গ্রেফতার করা হয়েছে তাঁকে। তাঁর বিরুদ্ধে হিংসা, চুরি, ভয় দেখানো, রাতে হামলা, মারধর, শারীরিক ক্ষতির চেষ্টা, শ্বাসরোধ করার চেষ্টা-সহ ২৫টি অভিযোগ রয়েছে। তাঁর জামিনের আবেদনে সাড়া দেয়নি আদালত।

Advertisement

চলতি বছর এপ্রিল মাসে স্লেটারকে গ্রেফতার করে কুইন্সল্যান্ডের পুলিশ। তাঁকে পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। বার বার জামিনের আবেদন করেছেন স্লেটার। কিন্তু তাঁর আবেদনে সাড়া দেয়নি আদালত। মঙ্গলবার ব্রিসবেনের সুপ্রিম কোর্ট জানায়, ১৩০ দিন ধরে পুলিশ হেফাজতে রয়েছেন স্লেটার। কিন্তু তাঁর বিরুদ্ধে এখনও তথ্যপ্রমাণ জোগাড় করা বাকি রয়েছে। জামিন পেলে তদন্তে সমস্যা হতে পারে। পুলিশের আবেদনে সাড়া দিয়ে স্লেটারের জামিনের আর্জি খারিজ করে দেওয়া হয়।

গত বছর ৫ ডিসেম্বর থেকে গত ১২ এপ্রিল পর্যন্ত স্লেটারের বিরুদ্ধে মোট ২৫টি অভিযোগ দায়ের হয়েছে। প্রতিবেশীদের নানা ভাবে বিরক্ত করার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। বিশেষ করে মহিলাদের সঙ্গে অপমানজনক ব্যবহার, উত্ত্যক্ত করায় অভিযুক্ত স্লেটার। সেই সব অভিযোগ পাওয়ার পরে স্লেটারকে গ্রেফতার করে কুইন্সল্যান্ডের পুলিশ।

১৯৯৩ সালে অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে স্লেটারের। ৭৪টি টেস্টে ৫৩১২ রান করেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ১৪টি শতরান রয়েছে স্লেটারের। একদিনের ক্রিকেটে ৪২টি ম্যাচ খেলেছেন তিনি। করেছেন ৯৮৭ রান। ২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন স্লেটার। তার পরে ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে।

আরও পড়ুন
Advertisement