IPL 2024 Auction

৫ ভারতীয় ক্রিকেটার: আইপিএল নিলামে যাঁদের লোকসান কোটি টাকারও বেশি

একাধিক বিদেশি ক্রিকেটার আইপিএল নিলামে ভাল দাম পেলেও কয়েক জন ভারতীয় ক্রিকেটারের আয় কমছে। গত বারের থেকে কম দাম পাওয়ার নিরিখে প্রথম পাঁচ জন কারা?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ১৪:১৮
picture of IPL

—প্রতীকী চিত্র।

মিচেল স্টার্ক, প্যাট কামিন্সেদের বিপুল দর উঠেছে আইপিএলের নিলামে। ৫ কোটি ৮০ লাখ টাকা পেয়েছেন বিদর্ভের অনামী ক্রিকেটার শুভম দুবেও। আইপিএলের মিনি নিলামে কিছু ক্রিকেটারের প্রত্যাশিত দাম উঠলেও কয়েক জনের দাম কমে গিয়েছে অনেকটা। কেউ গত বছরের থেকে প্রায় ৭ কোটি টাকা কম পেয়েছেন। আবার গত বছর পর্যন্ত কয়েক কোটি টাকা পাওয়া ক্রিকেটারকে এ বার খেলতে হবে কয়েক লাখ টাকায়।

Advertisement

শার্দূল ঠাকুর: আইপিএল নিলামে সব থেকে বেশি ক্ষতির মুখে পড়েছেন ভারতের বিশ্বকাপ দলে থাকা অলরাউন্ডার শার্দূল ঠাকুর। গত বছর পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সে ছিলেন শার্দূল। পেতেন ১০ কোটি ৭৫ লাখ টাকা। এ বার তাঁকে ছেড়ে দেয় কেকেআর। নিলামে তাঁর ন্যূনতম দাম ছিল ২ কোটি টাকা। তাঁকে চেন্নাই সুপার কিংস কিনেছে ৪ কোটি টাকায়। অর্থাৎ, আইপিএল থেকে শার্দূলের আয় কমছে ৬ কোটি ৭৫ লাখ টাকা।

মণীশ পাণ্ডে: এই তালিকায় রয়েছেন মণীশ পাণ্ডেও। গত বছর দিল্লি ক্যাপিটালসে থাকা মণীশ পেতেন ৪ কোটি ৬০ লাখ টাকা। এ বার তাঁকে কেকেআর কিনেছে ৫০ লাখ টাকায়। আইপিএল থেকে তাঁর আয় কমছে ৪ কোটি ১০ লাখ টাকা।

কার্তিক ত্যাগী: আইপিএল থেকে আয় কমছে কার্তিক ত্যাগীরও। গত আইপিএলে ছিলেন সানরাইজার্স হায়দরাবাদে। পেতেন ৪ কোটি টাকা। এ বারের নিলামে গুজরাত টাইটান্স তাঁকে পেয়েছে ৬০ লাখ টাকায়। অর্থাৎ, ৩ কোটি ৪০ লাখ টাকা কম পাবেন তিনি।

চেতন সাকারিয়া: আর্থিক ক্ষতি হয়েছে জোরে বোলার চেতন সাকারিয়ারও। গত বছর তিনি ছিলেন দিল্লি ক্যাপিটালসে। পেতেন ৪ কোটি ২০ লাখ টাকা। আগামী আইপিএলে তিনি খেলবেন কলকাতার হয়ে। নিলামে দাম পেয়েছেন ৫০ লাখ টাকা। ৩ কোটি ৭০ লাখ টাকা কমে তাঁকে আইপিএল খেলতে হবে।

শাহরুখ খান: তুলনায় কম ক্ষতি হয়েছে তামিলনাড়ুর ক্রিকেটার শাহরুখ খানের। অলরাউন্ডার হলেও আগ্রাসী ব্যাটার হিসাবেই তিনি বেশি পরিচিত। গত বছর আইপিএল খেলেছেন পঞ্জাব কিংসের হয়ে। পেতেন ৯ কোটি টাকা। এ বার তাঁকে ৭ কোটি ৪০ লাখ টাকায় কিনেছে গুজরাত টাইটান্স। আইপিএল থেকে তাঁর আয় কমছে ১ কোটি ৬০ লাখ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement