Virat Kohli

India Cricket: বিশ্বকাপের আগে রানে ফিরতে কোহলী-রোহিতকে বিরাট পরামর্শ প্রাক্তনীর

দীর্ঘ দিন বড় রান করতে পারেননি বিরাট কোহলী ও রোহিত শর্মা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাঁদের ছন্দে ফিরতে পরামর্শ দিয়েছেন পার্থিব পটেল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৬:২২
দীর্ঘ দিন বড় রান নেই ভারতের দুই ব্যাটারের

দীর্ঘ দিন বড় রান নেই ভারতের দুই ব্যাটারের ফাইল চিত্র

এক জন শুরুটা ভাল করছেন। কিন্তু বড় রান করতে পারছেন না। অন্য জনের ব্যাটে আবার দীর্ঘ দিন রান নেই। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রোহিত শর্মা ও বিরাট কোহলীর ফর্ম চিন্তায় রাখছে ভারতকে। এই পরিস্থিতিতে দুই ক্রিকেটারকে ফর্মে ফেরার পরামর্শ দিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার পার্থিব পটেল। তাঁর মতে, দু’জনকেই একটু সময় নিতে হবে। অতিরিক্ত চাপ নিয়ে ফেলায় স্বাভাবিক খেলা খেলতে পারছেন না দুই ক্রিকেটার।

রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে ট্রেন্টব্রিজে তৃতীয় টি-টোয়েন্টি খেলতে নামবেন রোহিতরা। তার আগে পার্থিব বলেন, ‘‘ট্রেন্টব্রিজের উইকেট ব্যাটিং সহায়ক। সেটা ভারতকে অতিরিক্ত সাহায্য করতে পারে। প্রথম দু’ম্যাচ জিতে যাওয়ায় সিরিজের দখল নিয়েছে ভারত। তাই এই ম্যাচে রোহিত-কোহলী একটু সময় নিতে পারবে। প্রথম বল থেকেই বড় শট খেলতে হবে না। এতে ওদের সুবিধা হতে পারে।’’

Advertisement

বিশ্বকাপে ভারতকে ভাল করতে হলে ছন্দে ফিরতে হবে দলের সব থেকে অভিজ্ঞ দুই ব্যাটারকে। তার জন্য তাঁদের চিন্তামুক্ত হয়ে খেলার পরামর্শ দিয়েছেন পার্থিব। তিনি বলেন, ‘‘ওরা বেশি চাপ নিয়ে ফেলছে। শট নিয়ে বেশি ভাবতে যাচ্ছে। তাতে ওদের স্বাভাবিক খেলা নষ্ট হচ্ছে। রোহিত-কোহলীর উচিত চাপ না নিয়ে খেলতে। তা হলেই ওরা বড় রান করবে।’’

অক্টোবর মাসে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে আর ১৩টি ম্যাচ খেলবে ভারত। এই ম্যাচের মধ্যেই বিশ্বকাপের জন্য সেরা একাদশ তৈরি করতে হবে ভারতকে। ইংল্যান্ড সিরিজ থেকেই সেই কাজ শুরু করে দিয়েছেন রোহিতরা।

আরও পড়ুন
Advertisement