Danielle Wyatt

কোহলিকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন মহিলা ক্রিকেটার, ১০ বছর পর বিয়ে করলেন কাকে?

অক্টোবরে হবে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে বিয়ে সেরে নিলেন ইংল্যান্ডের অভিজ্ঞ অলরাউন্ডার ওয়াট। ১০ বছর আগে কোহলিকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন সমকামী ক্রিকেটার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১৯:১৮
picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

বিরাট কোহলির প্রেমে পড়েছিলেন ইংল্যান্ডের ক্রিকেটার ড্যানিয়েন ওয়াট। কোহলিকে বিয়ের প্রস্তাবও দিয়েছিলেন অলরাউন্ডার। শেষ পর্যন্ত তিনি বিয়ে করলেন বান্ধবী জর্জি হজকে। গত বছর দক্ষিণ আফ্রিকায় বাগ্‌দান সেরেছিলেন তাঁরা।

Advertisement

ক্রিকেট মহলে সমকামী হিসাবে পরিচিত ইংল্যান্ডের মহিলা ক্রিকেটার। পেশায় ফুটবল এজেন্ট হজ এবং তাঁর সম্পর্কের শুরু ২০১৯ সালে। গত ১০ জুন তাঁরা বিয়ে সেরেছেন। শুক্রবার বিয়ের ছবি সমাজমাধ্যমে ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ওয়াট। লিখেছেন, ‘‘২২ অগস্ট ২০২৪ থেকে আমরা মিসেস এবং মিসেস ওয়াট-হজ নামে পরিচিত হলাম।’’ আসলে জুন মাসে সামাজিক মতে বিয়ে করলেও সরকারি নিয়ম মেনে তাঁরা বিয়ে করেছেন গত ২২ তারিখ। ওয়াট এবং হজকে নতুন জীবনের জন্য শুভেচ্ছা জানিয়েছেন ভক্তেরা।

picture of Danielle Wyatt

ড্যানিয়েন ওয়াট। — ফাইল চিত্র।

২০১৪ সালে সমাজমাধ্যমে কোহলিকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন ওয়াট। তখন থেকেই ভারতের ক্রিকেটপ্রেমীদের কাছে পরিচিতি ইংরেজ অলরাউন্ডার। সচিন তেন্ডুলকরের পুত্র অর্জুন তেন্ডুলকরের ঘনিষ্ঠ বন্ধু হিসাবেও পরিচিতি রয়েছে ওয়াটের।

ক্রিকেটীয় ব্যস্ততা শুরু হওয়ার আগে বিয়ে সেরে নিলেন ওয়াট। মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত ইংল্যান্ড দলে রয়েছেন তিনি। আগামী ৩ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হবে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। দেশের হয়ে এখনও পর্যন্ত দু’টি টেস্ট, ১১২টি এক দিনের ম্যাচ এবং ১৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৩৩ বছরের অলরাউন্ডার।

আরও পড়ুন
Advertisement