IPL 2025 Auction

আইপিএলে সৌরভেরা রাখবেন না পন্থকে? মধ্যরাতে উইকেটরক্ষকের পোস্ট ঘিরে নতুন জল্পনা

আইপিএলের নিলাম নিয়ে একটি পোস্ট করেছেন পন্থ। যে পোস্ট ঘিরে প্রশ্ন উঠেছে, দিল্লি ক্যাপিটালসের হয়ে কি আর খেলতে দেখা যাবে না তাঁকে? সৌরভেরা কি রাখবেন না তাঁকে?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১৭:১১
Picture of Rishabh Pant and Sourav Ganguly

(বাঁদিকে) ঋষভ পন্থ এবং সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আগামী আইপিএলে কি দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলবেন না ঋষভ পন্থ? দিল্লি কর্তৃপক্ষ কি উইকেটরক্ষক-ব্যাটারকে ধরে রাখবে না? সমাজমাধ্যমে তাঁর একটি পোস্ট ঘিরে নতুন জল্পনা তৈরি হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। উদ্বিগ্ন হতে পারেন দিল্লি কর্তৃপক্ষও।

Advertisement

শুক্রবার মধ্যরাতে সমাজমাধ্যমে একটি বার্তা পোস্ট করেছেন পন্থ। যা তাঁর ভক্তদের রাতের ঘুম এক রকম উড়িয়ে দিয়েছে। সৌরভ গঙ্গোপাধ্যায়দের দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক লিখেছেন, ‘‘যদি নিলামে যেতে হয়, তা হলে বিক্রি হতে পারি বা অবিক্রিত থাকতে পারি। বিক্রি হলে কত টাকায় হব?’’ তাঁর এই মন্তব্য ঘিরেই তৈরি হয়েছে জল্পনা। তা হলে কি পন্থকে রাখবেন না দিল্লি কর্তৃপক্ষ? অধিনায়ককে নিলামে তোলার কথা ভাবছেন তাঁরা? নাকি, পন্থ নিজেই আর দিল্লিতে থাকতে চাইছেন না।

বিষয়টা আসলে তেমন নয়। এ বার আইপিএলের পূর্ণ নিলাম হবে। দলগুলি সব মিলিয়ে সর্বোচ্চ ছ’জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে বলে সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সর্বোচ্চ পাঁচ জন ক্রিকেটারকে ধরে রাখা যাবে নিলামের আগে। নিয়ম অনুযায়ী ধরে রাখা এক জন ক্রিকেটার সর্বোচ্চ ১৮ কোটি টাকা পেতে পারেন। তেমনই দিল্লি পন্থকে রেখে দিলে ১৮ কোটি টাকার বেশি পাবেন না। তবে নিলামের তালিকায় তাঁর নাম থাকলে, আইপিএলের একাধিক দলের কর্তারা তাঁকে পেতে ঝাঁপাবেন। সে ক্ষেত্রে পন্থের দাম ১৮ কোটি টাকা বেশিও হতে পারে। সে কথাই সম্ভবত বোঝাতে চেয়েছেন বাঁহাতি উইকেটরক্ষক-ব্যাটার।

আগামী ৩১ অক্টোবরের মধ্যে দলগুলিকে জানিয়ে দিতে হবে তারা কোন চার বা পাঁচ জন ক্রিকেটারকে ধরে রাখতে চান। নিলামের সময় রাইট টু ম্যাচ নিয়মের মাধ্যমে সর্বোচ্চ ২ জন ক্রিকেটারকেও ধরে রাখার সুযোগ থাকবে। দিল্লি ক্যাপিটালস কর্তৃপক্ষ নিশ্চিতভাবেই পন্থকে হাতছাড়া করতে চাইবেন না। তিনি দলের অধিনায়ক, নির্ভরযোগ্য উইকেটরক্ষক এবং আগ্রাসী ব্যাটারও। টি-টোয়েন্টি ক্রিকেটের অত্যন্ত উপযোগী ক্রিকেটার। সব বুঝেই পন্থ হয়তো মনে করছেন, নিলামে না উঠলে তাঁর আর্থিক ক্ষতি হতে পারে।

আরও পড়ুন
Advertisement