Jhulan Goswami

ঝুলনের নামে হবে ইডেনের স্ট্যান্ড, প্রাক্তন অধিনায়কের শেষ ম্যাচ উদ্‌যাপন করল বাংলার ক্রিকেট সংস্থা

কলকাতার এক সিনেমা হলে বসে সিএবির কর্তারা ঝুলনের ম্যাচ দেখলেন। লর্ডসে বাংলার পেসারের শেষ ম্যাচের সাক্ষী থাকলেন তাঁরা। উপস্থিত ছিলেন সিএবি প্রধান, সচিব-সহ একাধিক কর্তা এবং আধিকারিকরা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ২১:৪০

—ফাইল চিত্র

বাংলার ক্রিকেট সংস্থার (সিএবি) তরফে নয়া উদ্যোগ। ইডেনের স্ট্যান্ডে থাকবে ঝুলন গোস্বামীর নাম। শনিবার ঘোষণা করল সিএবি।

কলকাতার এক সিনেমা হলে বসে সিএবির কর্তারা ঝুলনের ম্যাচ দেখলেন। লর্ডসে বাংলার পেসারের শেষ ম্যাচের সাক্ষী থাকলেন তাঁরা। উপস্থিত ছিলেন সিএবি প্রধান অভিষেক ডালমিয়া, সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়-সহ একাধিক কর্তা এবং আধিকারিকরা। ১৭০জন মহিলা ক্রিকেটারও উপস্থিত ছিলেন তাঁদের সঙ্গে। অভিষেক বললেন, “ইডেনের একটি স্ট্যান্ড ঝুলন গোস্বামীর নামে করার পরিকল্পনা রয়েছে আমাদের। ও এক জন বিশেষ ক্রিকেটার। কিংবদন্তিদের সঙ্গে ওর নাম রাখা উচিত। সেনাবাহিনীর থেকে অনুমতি চাওয়া হবে। সিএবি-র বার্ষিক দিবসে ঝুলনকে সংবর্ধনা জানানোর পরিকল্পনা রয়েছে। আমাদের কাছে মহিলা ক্রিকেটাররাও সমান গুরুত্ব পায়। এখানে অনেক প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। তারা ঝুলনকে দেখে অনুপ্রাণিত হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ও আইপিএলে খেলবে। সেখানে ওর খেলা দেখার জন্য মুখিয়ে থাকব।”

Advertisement

স্নেহাশিস বলেন, “ঝুলন কিংবদন্তি। মেয়েদের ক্রিকেট এবং পেস বোলিংকে বদলে দিয়েছে ঝুলন। বাংলার মহিলা ক্রিকেট দলের মেন্টর করা হয়েছে ওকে। মেয়েদের ক্রিকেটে উন্নতি করতে ঝুলনকে কাজে লাগানো হবে। আমরা চাই বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেটে ও খেলুক।”

আরও পড়ুন
Advertisement