CAB

মরসুম শুরুর আগেই অগস্টে আট দলের প্রতিযোগিতায় খেলতে পারে বাংলা ক্রিকেট দল

বাংলা দল প্রথম মাঠে নামবে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে। ১৬ অক্টোবর থেকে শুরু হবে সেই প্রতিযোগিতা। তার আগে আট দলের প্রতিযোগিতায় খেলতে পারে বাংলা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ১৯:১৫
Eden Gardens

ইডেন গার্ডেন্স। —ফাইল চিত্র।

বাংলা দলের অনুশীলন শুরু হয়ে গিয়েছে। ৪১ জনের দল বেছে নিয়ে চলছে অনুশীলন। এ বারের ঘরোয়া ক্রিকেট মরসুম শুরু হয়ে গিয়েছে। দলীপ ট্রফি চলছে। এই মাসের শেষেই শুরু হবে দেওধর ট্রফি। বাংলা দল প্রথম মাঠে নামবে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে। ১৬ অক্টোবর থেকে শুরু হবে সেই প্রতিযোগিতা। তার আগে আট দলের প্রতিযোগিতা খেলতে পারে বাংলা।

বাংলা দল আপাতত ফিটনেস বাড়ানোর অনুশীলন করছে। আরও কয়েক সপ্তাহ সেই অনুশীলন চলবে। তার পর ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ের অনুশীলন করবে। বাংলা দল মরসুম শুরুর আগে ম্যাচ খেলার অনুশীলনে জোর দিচ্ছে। সেই কারণে পুদুচেরিতে আটটি দলের একটি প্রতিযোগিতায় খেলতে পারে তারা। সেই প্রতিযোগিতায় বাংলা এবং পুদুচেরি ছাড়াও খেলতে পারে বিদর্ভ, মহারাষ্ট্রের মতো দল। টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। প্রথমে যেহেতু মুস্তাক আলি ট্রফি রয়েছে, তাই টি-টোয়েন্টি ক্রিকেটই খেলবে তারা।

Advertisement

সাদা বলের ক্রিকেটের কথা মাথায় রেখে বাংলা ইতিমধ্যেই ৪১ জনের একটি দল বেছে নিয়েছে। সেই দলে নেই মনোজ তিওয়ারি। গত মরসুমে তিনি বাংলার রঞ্জি দলকে নেতৃত্ব দিয়েছিলেন। মনে করা হচ্ছে এ বারেও রঞ্জি খেলবেন তিনি। কিন্তু সাদা বলের প্রতিযোগিতায় খেলবেন না। ৪১ জনের তালিকায় মুকেশ কুমার থাকলেও তিনি ভারতীয় দলে ডাক পেয়েছেন। তাই আপাতত তাঁকে বাদ দিয়েই অনুশীলন করছে বাংলা।

ঘোষিত ৪১ জনের তালিকা: অভিমন্যু ঈশ্বরণ, অনুষ্টুপ মজুমদার, সুদীপ কুমার ঘরামি, ঋত্বিক রায় চৌধুরী, অঙ্কুর পাল, কাজি জুনেইদ সইফি, রণজ্যোৎ সিংহ খাইরা, শুভম চট্টোপাধ্যায়, আদিত্য পুরোহিত, ওমপাল বোকেন, সুমন্ত গুপ্ত, শ্রেয়াংশ ঘোষ, অভিষেক পোড়েল, শুভঙ্কর বল, শাকির হাবিব গান্ধী, অগ্নিভ পান, শুভম সরকার, আকাশ ঘটক, সক্ষম চৌধুরী, সন্দীপন দাস (সিনিয়র), অয়ন ভট্টাচার্য, আকাশদীপ, মুকেশ কুমার, ঈশান পোড়েল, মহম্মদ কাইফ, রবি কুমার, প্রতীম চক্রবর্তী, গীত পুরি, সুমন দাস, দুর্গেশ কুমার দুবে, দেবপ্রতীম হালদার, সৌম্যদীপ মন্ডল, শাহবাজ় আহমেদ, প্রদীপ্ত প্রামানিক, করণ লাল, কৌশিক মাইতি, বিকাশ সিংহ, প্রয়াস রায় বর্মন, অঙ্কিত মিশ্র, অনুরাগ তিওয়ারি এবং অখিলেশ যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement