Virat Kohli

ইংল্যান্ড সিরিজ়ে ছুটি নিয়ে কি বোর্ডের তোপের মুখে বিরাট? জবাব দিয়ে দিলেন সচিব জয় শাহ

ব্যক্তিগত কারণে ইংল্যান্ড সিরিজ় থেকে ছুটি নিয়েছেন বিরাট কোহলি। একটি টেস্টেও খেলবেন না তিনি। ছুটি নিয়ে কি বোর্ডের তোপের মুখে পড়েছেন বিরাট? মুখ খুললেন জয় শাহ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৫১
cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

বিরাট কোহলি কি ভুল করে ফেলেছেন? বিরাটের উপর কি ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেট বোর্ড? ব্যক্তিগত কারণে ইংল্যান্ড সিরিজ় থেকে ছুটি নিয়েছেন বিরাট। একটি টেস্টেও খেলবেন না তিনি। ছুটি নিয়ে কি বোর্ডের তোপের মুখে পড়েছেন বিরাট? মুখ খুললেন বিসিসিআই সচিব জয় শাহ।

Advertisement

বোর্ড অবশ্য স্পষ্ট জানিয়ে দিয়েছে, বিরাটের সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছে তারা। সংবাদমাধ্যমে কথা বলতে গিয়ে জয় বলেন, “যদি কোনও ক্রিকেটার ১৫ বছরে এক বার ব্যক্তিগত কারণে ছুটি নিতে চায়, সেই অধিকার তার আছে। বিরাট এমন এক জন ক্রিকেটার যে অকারণে ছুটি চাইবে না। আমরা ওর সিদ্ধান্তকে সম্মান করি। আমাদের ক্রিকেটারদের উপর ভরসা আছে। বিরাটের সঙ্গে আমরা পরে কথা বলব।”

বিরাট প্রথমে ভারতের প্রথম দুই টেস্ট দলে ছিলেন। কিন্তু সিরিজ় শুরু হওয়ার আগে হঠাৎ ছুটি চান তিনি। সেই সময় ভারতীয় ক্রিকেট বোর্ড জানায়, ম্যানেজমেন্ট ও অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে কথা বলেছেন বিরাট। দল বিরাটের সিদ্ধান্ত মেনে নিয়েছে। ঠিক কোন কারণে বিরাট ছুটি নিয়েছেন তা স্পষ্ট না হলেও জল্পনা, বিরাটের স্ত্রী অনুষ্কা শর্মা দ্বিতীয় বার মা হতে চলেছেন। সেই কারণে, পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে চাইছেন তিনি। তবে বিরাট এই বিষয়ে এখনও মুখ খোলেননি।

তৃতীয় টেস্টে বিরাট দলে ফিরবেন কি না তা নিয়েও ধোঁয়াশা ছিল। সেই কারণে, দল ঘোষণা করতে দেরি হচ্ছিল। অবশেষে জানা যায়, বিরাট জানিয়ে দিয়েছেন, এই টেস্টের একটি ম্যাচেও খেলতে পারবেন না তিনি। তার পরেই বিরাটকে বাদ দিয়ে দল ঘোষণা করেন নির্বাচকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement