Rohit Sharma

India vs Australia: নজরে ভারত সফর, এখন থেকেই রোহিতদের সামলানোর প্রস্তুতি শুরু করে দিল অস্ট্রেলিয়া

ভারত সফরে এসে টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। তার জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু হয়ে গেল তাদের। বিশেষ শিবিরে এ দেশে আসছে তারা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৭:৩৪
রোহিত শর্মা।

রোহিত শর্মা। ফাইল ছবি

পরের বছরই ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া। চার টেস্টের সিরিজ খেলবে তারা, যা আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। এই মুহূর্তে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়া চাইছে ভারত সফরে ভাল খেলে বিশ্ব টেস্টের ফাইনাল নিশ্চিত করতে। সেই লক্ষ্যেই ভারতের আট ক্রিকেটারকে বিশেষ শিবিরে পাঠাচ্ছে তারা।

আগামী ৭-১৭ অগস্ট চেন্নাইয়ের এমআরএফ পেস অ্যাকাডেমিতে দশ দিনের বিশেষ শিবিরে যোগ দেবেন আট অজি ক্রিকেটার। এর মধ্যে রয়েছেন উইল পুকোভস্কি। গত বছর ভারতের বিরুদ্ধে অভিষেক হওয়ার পর কাঁধের চোটে ক্রিকেট থেকে ছিটকে যান। অস্ত্রোপচারের পরে ফিরলেও গত অক্টোবরে কনকাশন হয়, যার পর থেকে আর ক্রিকেটে ফিরতে পারেননি।

Advertisement

পুকোভস্কিকে ভারতে পাঠানোর অর্থ, তাঁকে ভারত সফরের জন্য ভাবা হচ্ছে। পাশাপাশি আরও যাঁদের পাঠানো হয়েছে, তাঁরা প্রত্যেকেই তরুণ এবং ভারতের বিরুদ্ধে দলে থাকার ব্যাপারে এগিয়ে। পুকোভস্কি ছাড়াও জশ ফিলিপ, টিগ উইলি, কুপার কনোলি, হেনরি হান্ট, স্পিনার ম্যাট কুনেমান, টড মার্ফি এবং তনবীর সাঙ্ঘাকে পাঠানো হচ্ছে।

প্রসঙ্গত, ক্রিকেট অস্ট্রেলিয়া এবং এমআরএফ পেস ফাউন্ডেশনের গাঁটছড়া দীর্ঘ দিনের। ফলে এ রকম শিবির প্রতি বছরই হয়ে থাকে। ভারতীয়রাও অস্ট্রেলিয়ায় যান। পরের মাসেই অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি ম্যাক্স সিরিজে খেলতে যাবেন ভারতের চেতন সাকারিয়া এবং মুকেশ চৌধরি।

তবে ভারত সফরের নিরিখে এ বারের সফল গুরুত্বপূর্ণ। অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা চেন্নাইয়ে গিয়ে স্থানীয় ক্রিকেটারদের বিরুদ্ধে দু’দিন এবং এক দিনের একটি করে ম্যাচ খেলবেন। অস্ট্রেলিয়ার প্রাক্তন জোরে বোলার গ্লেন ম্যাকগ্রা থাকবেন কোচ হিসাবে।

আরও পড়ুন
Advertisement