David Warner

ভারতের বিরুদ্ধে কি ডান হাতে ব্যাট করবেন ওয়ার্নার! নতুন অস্ত্র অস্ট্রেলিয়ার ব্যাটারের

ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে নতুন অস্ত্রে শান দিতে দেখা গেল ডেভিড ওয়ার্নারকে। নেটে ডান হাতে ব্যাট করলেন অস্ট্রেলিয়ার বাঁ হাতি ব্যাটার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৫২
File picture of Australian cricketer David Warner

ভারতের বিরুদ্ধে নামার আগে সতর্ক ডেভিড ওয়ার্নার। নতুন অস্ত্রে শান দিচ্ছেন তিনি। —ফাইল চিত্র

ভারতের বিরুদ্ধে কি ডান হাতে ব্যাট করতে দেখা যাবে বাঁ হাতি ডেভিড ওয়ার্নারকে? অন্তত নেটে তাঁর অনুশীলন দেখে সেই সম্ভাবনা উঁকি দিচ্ছে। নেটে ডান হাতে ব্যাট করেছেন ওয়ার্নার। নতুন অস্ত্রে শান দিচ্ছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার।

ভারতের বিরুদ্ধে ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে প্রথম টেস্ট খেলতে নামবে অস্ট্রেলিয়া। তার আগে বেঙ্গালুরুর কাছে আলুরে কর্নাটক রাজ্য সংস্থার মাঠে অনুশীলন করছে তারা। সেখানেই নেটে ডান হাতে ব্যাট করতে দেখা যায় ওয়ার্নারকে।

Advertisement

এই প্রথম নয়, এর আগেও ডান হাতে ব্যাট করেছেন ওয়ার্নার। ২০১৯ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে ক্রিস গেলের বিরুদ্ধে ডান হাতে ব্যাট করেছিলেন তিনি। বেশ কিছু বড় শট মেরেছিলেন। ভারতের বিরুদ্ধে ১৮টি টেস্টে ৩৩.৭৬ গড়ে ১১৪৮ রান করেছেন ওয়ার্নার। ভারতে দু’টি সফরে এসে মাত্র ৩৮৮ রান করেছেন তিনি। সেই কারণেই হয়তো এ বার নতুন অস্ত্র আনতে চলেছেন ওয়ার্নার। তারই প্রস্তুতি নিচ্ছেন তিনি।

এই সিরিজ়ের উপরেই নির্ভর করবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোন দুই দল খেলবে। রোহিত শর্মারা যদি ২-০ বা ৩-১ ব্যবধানে অস্ট্রেলিয়াকে হারাতে পারে তা হলেই ফাইনালে খেলবে। তাই এই সিরিজ় দুই দলের কাছেই খুব গুরুত্বপূর্ণ।

ভারতে পা রাখার পরেই অস্ট্রেলিয়ার ব্যাটার স্টিভ স্মিথ জানিয়েছেন, এ বার আর কোনও প্রস্তুতি ম্যাচ খেলবেন না তাঁরা। কারণ, প্রস্তুতি ম্যাচ ও আসল টেস্টের পিচে আকাশপাতাল তফাত থাকে। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়কের কথায়, ‘‘২০১৭ সালের সিরিজ়ের আগে ব্রেবোর্নে প্রস্তুতি ম্যাচ খেলেছিলাম। সেখানে সবুজ উইকেট দেওয়া হয়েছিল। কিন্তু প্রথম টেস্টের সময় দেখেছিলাম পিচ সম্পূর্ণ অন্য রকম। তাই এ বার আর কোনও প্রস্তুতি ম্যাচ খেলব না।’’

স্মিথের সেই কথার জবাব দিয়েছেন অশ্বিন। ভারতীয় স্পিনার বলেছেন, ‘‘অস্ট্রেলিয়া এ বার কোনও প্রস্তুতি ম্যাচ খেলছে না। সে তো আমরাও অনেক সময় বিদেশ সফরে গেলে প্রস্তুতি ম্যাচ খেলি না। কারণ, আন্তর্জাতিক ম্যাচের এত ধকল থাকে যে একই রকম মানসিকতা নিয়ে প্রস্তুতি ম্যাচ খেলা যায় না। আলাদা করে তার কোনও কারণ থাকা উচিত নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement