India vs Australia

‘ক্রিকেটারেরা রোবট নয়’, টি২০ সিরিজ়ে ভারতের বিরুদ্ধে জোড়া হারের পর বিশ্বকাপজয়ী অধিনায়ক

এক দিনের ক্রিকেটে বিশ্ব জয়ের পরেই তাদের ভারতের বিরুদ্ধে খেলতে নামতে হয়েছে টি-টোয়েন্টি সিরিজ়ে। সেখানে প্রথম দু’টি ম্যাচে হেরে গিয়েছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপজয়ী অধিনায়ক প্যাট কামিন্স এই সিরিজ়ে নেই। দলের পাশে দাঁড়ালেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১৯:২৪
Pat Cummins

প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

সদ্য বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। এক দিনের ক্রিকেটে বিশ্ব জয়ের পরেই তাদের ভারতের বিরুদ্ধে খেলতে নামতে হয়েছে টি-টোয়েন্টি সিরিজ়ে। সেখানে প্রথম দু’টি ম্যাচে হেরে গিয়েছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপজয়ী অধিনায়ক প্যাট কামিন্স এই সিরিজ়ে নেই। বিশ্রামে থাকা কামিন্স দলের এই হারকে বড় করে দেখছেন না।

Advertisement

বিশ্বকাপ ফাইনালে ভারতকে হারানোর চার দিন পরেই শুরু হয়ে গিয়েছিল টি-টোয়েন্টি সিরিজ়। সেই দলের সাত জন ক্রিকেটারকে রেখে দল গড়েছিল অস্ট্রেলিয়া। যদিও প্রথম দু’টি ম্যাচের পর ছ’জনকে দেশে ফেরত পাঠিয়ে দিয়েছে তারা। কামিন্স বলেন, “ওরা মানুষ, রোবট নয়। বিশ্বকাপে নিজেদের সব কিছু উজাড় করে দিয়েছিল সকলে। তার দু’দিন পর আবার খেলতে নামলে ১০০ শতাংশ না দিতে পারলেও কিছু বলার থাকে না। অবশ্যই ওরা অস্ট্রেলিয়ার হয়ে খেলতে নেমেছে। তবে এই সিরিজ় তরুণদের জন্য বড় সুযোগ। বা এমন ক্রিকেটারদের জন্য যারা প্রথম একাদশে সুযোগ পাচ্ছিল না। এই সফরগুলো গুরুত্বপূর্ণ। এখান থেকে নতুন ক্রিকেটারদের খুঁজে পাওয়া যায়।”

ভারত প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার করা ২০৮ রানের লক্ষ্য পার করে রিঙ্কু সিংহের দাপটে। অধিনায়ক সূর্যকুমার যাদব সেই ম্যাচে সেরা হয়েছিলেন ৮২ রানের ইনিংস খেলে। পরের ম্যাচে ভারত প্রথমে ব্যাট করে ২৩৫ রান করে। সেই ম্যাচে ৯ বলে ৩১ রান করেছিলেন রিঙ্কু। ভারতের প্রথম তিন ব্যাটার অর্ধশতরান করেছিলেন। অস্ট্রেলিয়াকে সেই ম্যাচে ৪৪ রানে হারিয়েছিল ভারত। মঙ্গলবার তৃতীয় ম্যাচ খেলতে নেমেছে ভারত এবং অস্ট্রেলিয়া।

আরও পড়ুন
Advertisement