Alyssa Healy

বাংলা শিখছেন স্টার্কের স্ত্রী! বাংলার সংস্কৃতির সঙ্গে পরিচিত হচ্ছেন অস্ট্রেলীয় অধিনায়ক হিলি

আইপিএলে কেকেআরের হয়ে খেলছেন স্টার্ক। তাঁর স্ত্রী হিলি দল নিয়ে গিয়েছেন বাংলাদেশ সফরে। সেই সুযোগে বাংলাদেশের অধিনায়ক সুলতানার কাছ থেকে বাংলা শিখছেন হিলি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ১২:৫৯
picture of Alyssa Healy

অ্যালিসা হিলি। ছবি: এক্স (টুইটার)।

বাংলা শিখছেন অস্ট্রেলিয়ার মহিলা দলের অধিনায়ক অ্যালিসা হিলি। শেখাচ্ছেন বাংলাদেশের মহিলা দলের অধিনায়ক নিগার সুলতানা। সাদা বলের সিরিজ় খেলতে অস্ট্রেলিয়ার মহিলা দল এখন রয়েছে বাংলাদেশে। এই সুযোগে বাংলা শিখে নিচ্ছেন তিনি।

Advertisement

কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলছেন মিচেল স্টার্ক। আর তাঁর স্ত্রী শিখছেন বাংলা। তিন ম্যাচের এক দিনের সিরিজ়ের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল। ২২ গজের লড়াইয়ে প্রত্যাশা মতোই দাপট দেখাচ্ছে হিলির দল। একটি এক দিনের ম্যাচেও ১০০ রান করতে পারেনি বাংলাদেশ। এই পরিস্থিতিতে রবিবার থেকে শুরু হচ্ছে দু’দেশের টি-টোয়েন্টি সিরিজ়।

বাংলাদেশ সফরের সুযোগ কাজে লাগাচ্ছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। প্রতিপক্ষ দলের অধিনায়কের কাছে শিখছেন বাংলা। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সিরিজ় শুরুর আগে শনিবার রসগোল্লাও চেখে দেখেছেন হিলি। বাংলার মিষ্টির স্বাদ পছন্দ হয়েছে তাঁর। অসি অধিনায়কের হাতে দেখা গিয়েছে কাচের চুড়িও। আসলে বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে পরিচিত হওয়ার চেষ্টা করছেন স্টার্কের স্ত্রী। উল্লেখ্য, মহিলাদের ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা উইকেটরক্ষক-ব্যাটার হিসাবে বিবেচনা করা হয় হিলিকে।

আরও পড়ুন
Advertisement