Virat Kohli

পাকিস্তানের কাছে হেরে বিপক্ষ অধিনায়ক বাবর আজম সম্পর্কে কী বললেন বিরাট কোহলী

এশিয়া কাপে ছন্দে নেই বাবর আজম। তিনটি ম্যাচ খেলে ফেললেও তাঁর ব্যাট থেকে বড় রান পাওয়া যায়নি। তা সত্ত্বেও কোহলীর মতে, বাবর ছন্দেই রয়েছেন। তাঁর সঙ্গে সম্পর্কও খুব ভাল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ১৮:০০
বাবরের প্রশংসায় মাতলেন কোহলী।

বাবরের প্রশংসায় মাতলেন কোহলী। ফাইল ছবি

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের কাছে হারলেও দু’দেশের ক্রিকেটারদের বন্ধুত্ব একই রকম রয়েছে। ম্যাচের পর বিরাট কোহলী যে ভাবে বিপক্ষ অধিনায়ক বাবর আজমের প্রশংসা করেছেন, তাতেই আরও এক বার সেটা স্পষ্ট। কোহলী জানিয়েছেন, নতুন কিছু শেখার আগ্রহের ব্যাপারে বাবরের সঙ্গে কারওর তুলনাই হয় না।

এশিয়া কাপে ছন্দে নেই বাবর। তিনটি ম্যাচ খেলে ফেললেও তাঁর ব্যাট থেকে বড় রান পাওয়া যায়নি। তা সত্ত্বেও কোহলীর মতে, বাবর ছন্দেই রয়েছেন। ভারতের প্রাক্তন অধিনায়কের কথায়, “বাবর খুব ভাল ছেলে। ওর সঙ্গে কথাবার্তা হলে খুব ভাল লাগে। কতটা ঘনিষ্ঠ আমাদের বন্ধুত্ব, সেটা নিয়ে বিস্তারিত বলতে চাই না। কিন্তু একে অপরকে সমীহ করি। বরাবর করতাম। ও সব সময় শেখার জন্য মুখিয়ে থাকে। ২০১৯ বিশ্বকাপে দু’দেশের ম্যাচের পর আমার সঙ্গে কথা বলেছিল। তখন থেকেই জানি নতুন কিছু শিখতে ও কতটা উদগ্রীব থাকে। কী ভাবে ও তিনটে ফরম্যাটেই সমান তালে খেলে চলেছে সেটা এর থেকেই বোঝা যায়।”

Advertisement

দু’দেশের ক্রিকেটারদের মধ্যে সম্পর্ক কেমন, সেটা নিয়েও মুখ খুলেছেন কোহলী। জানিয়েছেন, খুব সহজেই ভারত এবং পাকিস্তানের ক্রিকেটাররা একে অপরের সঙ্গে মিশে যেতে পারেন। কোহলীর কথায়, “ওদের সঙ্গে দেখা হলে খুব ভাল লাগে। ওরাও একই কথা বলে। দু’দলই একে অপরকে সমীহ করে। গত বছরের ম্যাচের কথা খেয়াল করে দেখুন। তা হলে আরও ভাল বুঝতে পারবেন। মাঠে যতই প্রতিদ্বন্দ্বিতা থাকুক, মাঠের বাইরে আমরা বন্ধু।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement