Asia Cup 2022

পাকিস্তানের শাহিদ আফ্রিদির মেয়ের হাতে ভারতের পতাকা! ভিডিয়ো কি ভুয়ো? মুখ খুললেন প্রাক্তন অধিনায়ক

সুপার ফোরের ম্যাচে শাহিদ আফ্রিদির মেয়েকে দেখা গিয়েছিল ভারতের পতাকা দোলাতে। অনেকের ধারণা, সেটি ভুয়ো ভিডিয়ো। তা নিয়ে এ বার মুখ খুললেন আফ্রিদি নিজেই। কী বললেন তিনি?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ২১:০৬
নিজের মেয়ের হাতে ভারতের পতাকা কেন, জানালেন আফ্রিদি।

নিজের মেয়ের হাতে ভারতের পতাকা কেন, জানালেন আফ্রিদি। ফাইল ছবি

সুপার ফোরে ভারত বনাম পাকিস্তানের ম্যাচের দিন একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল নেটমাধ্যমে। সেখানে শাহিদ আফ্রিদির মেয়েকে দেখা গিয়েছিল ভারতের পতাকা ওড়াতে। অনেকেই ভেবেছিলেন সেটি ভুয়ো ভিডিয়ো। সংশয় দূর করলেন পাকিস্তানের প্রাক্তন স্পিনার নিজেই। জানিয়ে দিলেন, সেটি তাঁর মেয়েরই ভিডিয়ো। পাকিস্তানের বদলে কেন ভারতের পতাকা দোলাচ্ছিলেন তাঁর মেয়ে, সেটাও জানিয়েছেন আফ্রিদি।

আফ্রিদি বলেছেন, “আমার স্ত্রী বলছিল, ওই ম্যাচে স্টেডিয়ামে ১০ শতাংশ পাকিস্তানের সমর্থক ছিল। বাকি সবাই ভারতের। ওরা যেখানে বসে খেলা দেখছিল, তার আশেপাশে কারওর কাছেই পাকিস্তানের জাতীয় পতাকা ছিল না। তাই জন্যেই আমার ছোট মেয়ে ভারতের পতাকা হাতে নিয়ে দোলাচ্ছিল। আমি নিজেও ভিডিয়োটা পেয়েছিলাম পরে। সেটা নেটমাধ্যমে দেব কি না, তা নিয়ে দোটানায় ছিলাম। পরে দেখি ওটা ছড়িয়ে পড়েছে। আমার মেয়ের হাতেই যে ভারতের পতাকা ছিল, তা নিয়ে কোনও সন্দেহ নেই।”

Advertisement

যতই শত্রুতা থাকুক, খেলার মাঠে ভারত-পাকিস্তান বিভেদ যে ঘুচে যায় সেই উদাহরণ আগেও দেখা গিয়েছে। অতীতে ইংল্যান্ডে বিশ্বকাপ চলার সময় ম্যাচের আগে দু’দেশের সমর্থকদের একসঙ্গে নাচতে দেখা গিয়েছিল। এ বারের এশিয়া কাপও ব্যতিক্রম নয়। গ্রুপ পর্বের ম্যাচের দিন বেশ কিছু পাকিস্তানী সমর্থককে দেখা গিয়েছে, যাঁরা তাঁদের দেশের জার্সি পরে রয়েছেন ঠিকই, কিন্তু পিছনে বাবর আজম বা মহম্মদ রিজওয়ান নয়, নাম রয়েছে কোহলীর। তিনি ব্যাট করতে নেমে বড় শট খেললে ভারতীয় সমর্থকদের সঙ্গে পাকিস্তানের সমর্থকদেরও আনন্দ করতে দেখা গিয়েছে।

পাকিস্তানের সমর্থকদের মধ্যে বেশি জনপ্রিয়তা রয়েছে বিরাট কোহলীর। বেশ কয়েক বছর আগে ভারত-পাকিস্তান ম্যাচের সময় কোহলীর জার্সি পরায় এক পাক সমর্থকের বিরুদ্ধে মামলা পর্যন্ত হয়েছিল। তার পরেও তিনি জানিয়েছিলেন, কোহলী তাঁর প্রিয় ক্রিকেটার। তাই তিনি সব সময় তাঁকে সমর্থন করবেন।

আফ্রিদির মেয়ের হাতে ভারতের পতাকা দু’দেশের মানুষের নৈকট্যকে আরও বাড়িয়ে দিল বলে মনে করছেন সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement