Asia Cup 2022

Asia Cup 2022: শামি নেই, অথচ এশিয়া কাপের দলে অশ্বিন! অবাক প্রাক্তন নির্বাচক প্রধান

এশিয়া কাপের দলে অশ্বিনের অন্তর্ভুক্তি নিয়ে উঠছে প্রশ্ন। তাঁর বদলে শামিকে নেওয়া উচিত ছিল বলে মনে করছেন প্রাক্তন ক্রিকেটার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ১২:৪৩
গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও ছিলেন অশ্বিন।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও ছিলেন অশ্বিন। —ফাইল চিত্র

এশিয়া কাপের দলে মহম্মদ শামির না থাকা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এর মাঝেই রবিচন্দ্রন অশ্বিনের দলে সুযোগ পাওয়া নিয়ে প্রশ্ন তুললেন কিরণ মোরে। প্রাক্তন নির্বাচক প্রধান বুঝতেই পারছেন না অশ্বিনকে কেন দলে নেওয়া হয়েছে।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও ছিলেন অশ্বিন। যদিও পাকিস্তান এবং নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে খেলানো হয়নি অভিজ্ঞ স্পিনারকে। এর পরেও এশিয়া কাপের দলে কেন অশ্বিন? সেই প্রশ্নই তুলেছেন মোরে। তিনি বলেন, “আমি অবাক। এই দলে অশ্বিন প্রতি বার সুযোগ পায় কী করে? গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও পেয়েছিল। আইপিএলেও এমন কিছু ভাল খেলেনি ও। আমার মনে হয় ওর জায়গায় শামিকে নেওয়া উচিত ছিল। অথবা অক্ষর পটেলকে। অক্ষর খুব ভাল ছন্দে রয়েছে। শামি আশা করি বিশ্বকাপে খেলবে। উইকেট নিতে পারবে এমন বোলারকে দলে চাইব আমি। ম্যাচের যে কোনও সময় উইকেট নেওয়ার ক্ষমতা রয়েছে শামির।”

Advertisement
আরও পড়ুন:
আরও পড়ুন:

শুধু মোরে নন, এর আগে অশ্বিনের জায়গা পাওয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন কৃষ্ণমাচারি শ্রীকান্তও। অশ্বিন ছাড়াও ভারতীয় দলে স্পিনার হিসাবে দলে জায়গা পেয়েছেন রবীন্দ্র জাডেজা, রবি বিষ্ণোই এবং যুজবেন্দ্র চহাল। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। এ বারের এশিয়া কাপও হবে সেখানেই। সে বার বড় ম্যাচে সুযোগ না পাওয়া অশ্বিন এ বার প্রথম একাদশে থাকবেন? এই প্রশ্নও উঁকি দিচ্ছে অনেকের মনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement