Ashes 2021-22

Ashes 2021-22: পঞ্চম টেস্টে ওপেন করবেন খোয়াজা, দলে রয়েছেন হেডও

হেড সুস্থ থাকলে হয়তো সেই সুযোগ পেতেন না। কিন্তু সুযোগ পেয়ে কাজে লাগিয়েছেন খোয়াজা। পুরস্কারও পেলেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ১৭:০০
দলে খোয়াজা।

দলে খোয়াজা। —ফাইল চিত্র

দুই ইনিংসে শতরান করার পুরস্কার পেলেন উসমান খোয়াজা। পঞ্চম টেস্টে অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করবেন তিনি। করোনার জন্য চতুর্থ টেস্টে খেলতে না পারা ট্র্যাভিস হেডও ফিরছেন দিন-রাতের ম্যাচে।

অস্ট্রেলিয়ার তরফে জানিয়ে দেওয়া হয়েছে ওপেনার মার্কাস হ্যারিসের জায়গায় খোয়াজা ওপেন করবেন। দু’বছর পর অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট খেলতে নেমে সিডনিতে দুই ইনিংসেই শতরান করেন খোয়াজা। হেড সুস্থ থাকলে হয়তো সেই সুযোগ পেতেন না। কিন্তু সুযোগ পেয়ে কাজে লাগিয়েছেন খোয়াজা। পুরস্কারও পেলেন। হেড ফিরলেও বাদ পড়তে হল না তাঁকে।

হ্যারিস এই অ্যাশেজে ১৭৯ রান করেছেন। যার মধ্যে মেলবোর্নে করেছিলেন ৭৬ রান। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স বলেন, “হ্যারিস জানত এমন কিছু হবে। তবে ও ভালই খেলছে। প্রতিটা ম্যাচে উন্নতি করছে। আগামী দিনে ওর কাছে সুযোগ আসবে।”

Advertisement

স্কট বোলান্ডের চোট রয়েছে। তাঁর বদলে ঝাই রিচার্ডসন সুযোগ পেতে পারেন পঞ্চম টেস্টে। তবে এখনও সেই বিষয় কোনও সিদ্ধান্ত নেয়নি অস্ট্রেলিয়া। শুক্রবার থেকে শুরু হতে চলা পঞ্চম টেস্ট দিন-রাতের ম্যাচ। সিরিজে ৩-০ এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। তাসমানিয়ার মাঠে প্রথম বার দিন রাতের টেস্ট খেলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement