IPL 2025 Auction

দুবাই নয়, আইপিএলের নিলাম হতে পারে সৌদি আরবের একটি শহরে

নভেম্বরের শেষে হতে পারে আইপিএলের নিলাম। কবে এবং কোথায় হবে, সে ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি ভারতীয় বোর্ড। একাধিক শহরের নাম রয়েছে কর্তাদের ভাবনায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১৬:৩৮
picture of IPL trophy

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আইপিএলের আগামী নিলাম হতে পারে বিদেশে। প্রতিযোগিতার প্রচারের জন্য বিদেশে নিলামের পরিকল্পনা করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কর্তারা। প্রাথমিক ভাবে বোর্ড কর্তাদের পছন্দ ছিল দুবাই। যদিও পছন্দের তালিকায় সংযুক্ত আরব আমিরশাহির শহর এখন তৃতীয় স্থানে।

Advertisement

এ বার আইপিএলের পূর্ণ নিলাম হবে। ১০টি দল নতুন টিম তৈরি করবে। দু’দিন ধরে চলবে গোটা প্রক্রিয়া। নিলামের জন্য বিসিসিআই কর্তারা প্রথমে দুবাইয়ের কথা ভেবেছিলেন। দুবাইয়ে ভারতীয় ক্রিকেটের জনপ্রিয়তার কথা মাথায় রেখে সংযুক্ত আরব আমিরশাহির শহরটির কথা ভাবেন তাঁরা। পরে সৌদি আরবের দুই শহরের কথা ভাবেন বোর্ড কর্তারা। একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আইপিএলের নিলাম হতে পারে রিয়াধ অথবা জেড্ডায়। চূড়ান্ত সিদ্ধান্ত অবশ্য এখনও হয়নি। তালিকায় রয়েছে লন্ডনও। যদিও সম্ভাবনা কম।

কোন দল কোন ক্রিকেটারদের ধরে রাখবে, তা জানাতে হবে ৩১ অক্টোবরের মধ্যে। আইপিএলের নিলাম হতে পারে নভেম্বরের শেষ সপ্তাহে। চলতি মাসের মধ্যে সব কিছু চূড়ান্ত করে ফেলতে চাইছেন বোর্ড কর্তারা। নিলামের স্থান এবং দিন জানা যাবে তার পর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement