Joe Root

তাঁকে ছাপিয়েই নজির, সেই কুকের চোখেই রুট ইংল্যান্ডের সেরা ক্রিকেটার

লর্ডসে দ্বিতীয় ইনিংসে অ্যালিস্টার কুকের নজির ভেঙেছেন জো রুট। সেই কুক এ বার মুখ খুললেন রুটকে নিয়ে। তাঁর চোখে রুট ইংল্যান্ডের সেরা ক্রিকেটার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫০
cricket

জো রুট। —ফাইল চিত্র।

টেস্টে ৩৪টি শতরান করেছেন জো রুট। ভেঙেছেন অ্যালিস্টার কুকের নজির। বর্তমানে ইংল্যান্ডের হয়ে টেস্টে সবচেয়ে বেশি শতরান রুটের দখলে। কুক এ বার মুখ খুলেছেন রুটকে নিয়ে। তাঁর চোখে রুট ইংল্যান্ডের সেরা ক্রিকেটার।

Advertisement

কুক সংবাদমাধ্যমে বলেন, “রুট ইংল্যান্ডের সেরা ক্রিকেটার। এই নজির ওর প্রাপ্য। আমি দ্বিতীয় কোনও ব্যাটারের কথা মনে করতে পারছি না, যার প্রতিটা ইনিংস দেখতে এতটা ভাল লাগে। যে ভাবে ও দুটো ইনিংসে শতরান করল, তা এক কথায় অসাধারণ। ও খুব ভাল ফর্মে রয়েছে। ওর খেলা দেখে চোখের আরাম হয়।”

টেস্টে ১২৩৭৭ রান রয়েছে রুটের। আর ৯৬ রান করলেই টেস্টে কুক ও কুমার সঙ্গকারাকে ছাপিয়ে যাবেন তিনি। টেস্টে সর্বাধিক রানের তালিকায় পঞ্চম স্থানে ঢুকে পড়বেন। কুক মনে করেন, পরের টেস্টেই এই নজির গড়বেন তিনি। কুক বলেন, “পরের সপ্তাহে ওভালেই ও আমাকে ছাপিয়ে যাবে। যে ফর্মে ও আছে, তাতে এই রান করতে ওর সমস্যা হওয়ার কথা নয়।”

রুটের প্রথম ৫৩টি টেস্টে তাঁর অধিনায়ক ছিলেন কুক। তখনই রুটের প্রতিভা দেখে অবাক হয়েছিলেন তিনি। পরবর্তীতে ইংল্যান্ডের অধিনায়ক হন রুট। অধিনায়কত্ব ছাড়ার পরেও তাঁর ব্যাটিংয়ের ধার কমেনি। এখনও দলকে টানছেন তিনি। লর্ডসে সেই ছবিই দেখা গিয়েছে।

আরও পড়ুন
Advertisement