Irani Cup

মুম্বইয়ের নেতা রাহানে, ইরানি কাপে খেলার সম্ভাবনা শ্রেয়সদেরও, সরফরাজ়কে পাওয়ার আর্জি বোর্ডের কাছে

ইরানি কাপে মুম্বইকে নেতৃত্ব দেবেন অজিঙ্ক রাহানে। সেই সঙ্গে দলে থাকতে পারেন শ্রেয়স আয়ার, শার্দূল ঠাকুরেরা। গত মরসুমে রাহানের নেতৃত্বেই রঞ্জি জিতেছিল মুম্বই।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৩
Ajinkya Rahane

অজিঙ্ক রাহানে। —ফাইল চিত্র।

ইরানি কাপে রঞ্জি জয়ী মুম্বইয়ের বিরুদ্ধে খেলবে অবশিষ্ট ভারত। ১ অক্টোবর থেকে শুরু হবে সেই ম্যাচ। ইরানি কাপে মুম্বইকে নেতৃত্ব দেবেন অজিঙ্ক রাহানে। সেই সঙ্গে দলে থাকতে পারেন শ্রেয়স আয়ার, শার্দূল ঠাকুরেরা। গত মরসুমে রাহানের নেতৃত্বেই রঞ্জি জিতেছিল মুম্বই।

Advertisement

দলীপ ট্রফিতে খেলেছিলেন শ্রেয়স। কিন্তু সেখানে তিনি রান পাননি। ভারতের টেস্ট দলে ফিরতে হলে রান করতে হবে তাঁকে। ইরানি কাপে খেলার সুযোগ দেওয়া হবে তাঁকে। খেলানো হবে রঞ্জি ট্রফিতেও। রাহানে এত দিন ব্যস্ত ছিলেন কাউন্টি ক্রিকেটে। চোটের কারণে কাউন্টি ক্রিকেট ছেড়ে দেশে ফিরেছিলেন তিনি। এখন সুস্থ হয়ে যাওয়ায় খেলবেন ইরানি কাপে। ভারতীয় দল থেকে যদিও এখন অনেক দূরে রাহানে। লোকেশ রাহুল, সরফরাজ় খানেরা জায়গা করে নিয়েছেন ভারতের মিডল অর্ডারে। মুম্বই যদিও অভিজ্ঞ রাহানের উপরেই ভরসা রাখছেন।

অন্য দিকে, সরফরাজ় রয়েছেন ভারতীয় দলে। কিন্তু প্রথম একাদশে জায়গা না-ও পেতে পারেন তিনি। ২৭ সেপ্টেম্বর যদি প্রথম একাদশে সরফরাজ় জায়গা না পান, তা হলে ইরানি কাপ খেলতে ছেড়ে দেওয়ার আর্জি জানাবে মুম্বই ক্রিকেট সংস্থা। বোর্ড রাজি হলে রাজ্যের হয়ে খেলতে যাবেন সরফরাজ়।

অবশিষ্ট ভারতের হয়ে খেলতে পারেন মায়াঙ্ক আগরওয়াল, রুতুরাজ গায়কোয়াড়েরা। তাঁদের মধ্যে এক জনকে অধিনায়ক করা হতে পারে। দলীপ ট্রফিতে ভারত এ দলের অধিনায়ক ছিলেন মায়াঙ্ক। তাঁর দলই দলীপ জিতেছে। রুতুরাজ নেতৃত্ব ভারত সি দলের অধিনায়ক ছিলেন। দলে থাকতে পারেন অভিমন্যু ঈশ্বরণ, রিয়ান পরাগ, তিলক বর্মা, ঈশান কিশন, অনশুল কাম্বোজ, প্রসিদ্ধ কৃষ্ণের মতো ক্রিকেটারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement