Team India

ভারতীয় দলে চোটের হ্যাটট্রিক! শামি, সূর্যের পরে এ বার অনিশ্চিত রোহিতদের দলের ওপেনার

চোটের কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে অনিশ্চিত মহম্মদ শামি। এ বার আরও একটি ধাক্কা খেল ভারতীয় দল। চোটের কারণে আরও এক জন ক্রিকেটার অনিশ্চিত হয়ে পড়লেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ১৭:০০
cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র

মহম্মদ শামির পরে এ বার আরও এক জন ভারতীয় ক্রিকেটারের ইংল্যান্ড সিরিজ়ে খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। তিনি রুতুরাজ গায়কোয়াড়। আঙুলে চোট পেয়েছিলেন গায়কোয়াড়। সেই চোট এখনও সারেনি তাঁর। ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে না-ও খেলতে পারেন তিনি।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানিয়ছেন, এখন বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন গায়কোয়াড়। সেখানে সুস্থ হয়ে উঠছেন তিনি। ৭ থেকে ১০ দিনের মধ্যে তাঁর সুস্থ হয়ে ওঠার কথা। তার পরেই মাঠে নামতে পারবেন গায়কোয়াড়। তবে তার আগে ফিটনেস পরীক্ষা দিতে হবে তাঁকে। তাই জাতীয় দলে ফিরতে আরও বেশি দিন সময় লাগতে পারে। ফলে দ্বিতীয় টেস্টের পরে ভারতীয় দলে ফিরতে পারেন গায়কোয়াড়।

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন গায়কোয়াড়। কিন্তু প্রথম একাদশে সুযোগ পাননি তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনেক সিরিজ়ে ছিলেন গায়কোয়াড়। দ্বিতীয় ম্যাচে খেলার সময় আঙুলে চোট পেয়েছিলেন তিনি। তার পর থেকে মাঠের বাইরে রয়েছেন গায়কোয়াড়।

ইংল্যান্ডের বিরুদ্ধে দলে থাকলেও অবশ্য প্রথম একাদশে গায়কোয়াড়ের সুযোগ পাওয়া নিয়ে সংশয় রয়েছে। কারণ, দলে রয়েছেন রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল। দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের হয়ে এই দু’জনই ওপেনর করেছেন। শুভমন গিলকে পর্যন্ত ওপেনিং ছেড়ে তিন নম্বরে নামতে হয়েছে। এই পরিস্থিতি প্রথম একাদশে ঢোকা কঠিন গায়কোয়াড়ের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement