ICC ODI World Cup 2023 Final

অমিত শাহের সামনে রাজনৈতিক বার্তা লেখা জার্সি পরে মাঠে দর্শক, জাপটে ধরলেন কোহলিকে

দর্শকাসনে রয়েছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আসার কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অস্ট্রেলিয়ার ডেপুটি প্রধানমন্ত্রী রিচার্ড মার্লেসের। তার পরেও ফাইনালে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২৩ ১৫:২২
cricket

কোহলিকে জড়িয়ে ধরেছেন ওই দর্শক। — ফাইল চিত্র।

দর্শকাসনে রয়েছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আসার কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অস্ট্রেলিয়ার ডেপুটি প্রধানমন্ত্রী রিচার্ড মার্লেসের। তার পরেও ফাইনালে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল। ভারতের ইনিংসের ১৪তম ওভারে ঢুকে পড়লেন এক দর্শক। খেলা ৪৫ সেকেন্ড বন্ধ রাখতে হয়। রাজনৈতিক বার্তা লেখা জার্সি এবং মুখে প্যালেস্তাইনের পতাকা আঁকা মাস্ক পরে মাঠে ঢুকে পড়েন তিনি।

Advertisement

সেই সময় বল করছিলেন অ্যাডাম জ়াম্পা। ব্যাট করছিলেন বিরাট কোহলি। চতুর্থ বলের আগেই মাঠে ঢুকে পড়েন এক দর্শক। তিনি সটান চলে যান কোহলির কাছে। তাঁর সাদা জার্সিতে লেখা ছিল ‘স্টপ বম্বিং প্যালেস্তাইন’। অর্থাৎ প্যালেস্তাইনে বোমা ফেলা বন্ধ করো। তিনি কোহলিকে জড়িয়ে ধরেন। স্বাভাবিক ভাবেই কোহলি অপ্রস্তুত হয়ে ওই দর্শককে সরিয়ে দিতে চান। সঙ্গে সঙ্গে নিরাপত্তারক্ষীরা তাঁকে সরিয়ে নিয়ে যান। কিন্তু দর্শকাসন থেকেই সবই দেখতে পেয়েছেন অমিত শাহ এবং তাঁর পুত্র তথা বোর্ড সভাপতি জয় শাহ। রাজনৈতিক বার্তাও নিশ্চয়ই তাঁদের নজর এড়ায়নি।

ফাইনালে মোদী আসবেন বলে ম্যাচের আগের দিন থেকে কড়া নিরাপত্তা ছিল। নির্ধারিত এলাকার বাইরে গেলেই তেড়ে আসছিলেন নিরাপত্তারক্ষী এবং পুলিশেরা। সঙ্গে সঙ্গে বার করে দিচ্ছিলেন সেই এলাকা থেকে। স্থানীয় পুলিশ এবং প্রধানমন্ত্রীর নিরাপত্তা বাহিনীর ব্যস্ততা ছিল তুঙ্গে। কোনও অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে বিষয়ে প্রত্যেকে সতর্ক ছিলেন। তা সত্ত্বেও সে ধরনের ঘটনা এড়ানো গেল না।

প্রসঙ্গত, ইজ়রায়েল এবং প্যালেস্তাইনের জঙ্গিগোষ্ঠী হামাসের মধ্যে অনেক দিন ধরেই যুদ্ধ চলছে। বহু প্যালেস্তিনীয় এবং ইজ়‌রায়েলির প্রাণ গিয়েছে সেই যুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement