Jessica Hull

অলিম্পিক্সের আগে বিশ্বরেকর্ড অ্যাথলেটিক্সে, মহিলাদের ২০০০ মিটারে নজির অস্ট্রেলিয়ার জেসিকার

অলিম্পিক্স শুরুর ১৩ দিন আগে বিশ্বরেকর্ড অ্যাথলেটিক্সে। মহিলাদের ২০০০ মিটারে নতুন নজির গড়লেন অস্ট্রেলিয়ার জেসিকা। অলিম্পিক্সে এই ইভেন্ট না থাকলেও আত্মবিশ্বাস পাবেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ২০:০৯
Picture of Jessica Hull

জেসিকা হুল। ছবি: এক্স (টুইটার)।

মহিলাদের অ্যাথলেটিক্সে বিশ্বরেকর্ড গড়লেন অস্ট্রেলিয়ার জেসিকা হুল। প্যারিস অলিম্পিক্সের আগে মহিলাদের ২০০০ মিটার দৌড়ে নজির গড়লেন। মোনাকো ডায়মন্ড মিটে তিনি দৌড় শেষ করলেন ৫ মিনিট ১৯.৭০ সেকেন্ডে।

Advertisement

২০২১ সালের বিশ্বরেকর্ড ভেঙে দিলেন অস্ট্রেলীয় অ্যাথলিট। বুরুন্ডির ফ্রান্সিন নিয়নসাবা ৫ মিনিট ২১.৫৬ সেকেন্ডে দৌড় শেষ করে মহিলাদের ২০০০ মিটারে বিশ্বরেকর্ড করেছিলেন। তাঁর রেকর্ড ভেঙে গেল শনিবার। রেকর্ড গড়ার পথে ২ মিনিট ৩৯.৮৮ সেকেন্ডে প্রথম ১০০০ মিটার দৌড় শেষ করেন জেসিকা। তবু তাঁকে আমেরিকার হেথার ম্যাকলিনের কড়া চ্যালেঞ্জের মুখে পড়তে হয়। শেষ পর্যন্ত বিশ্বরেকর্ড করে সোনা জেতেন জেসিকা।

২০০০ মিটার দৌড় অলিম্পিক্সের স্বীকৃত ইভেন্ট নয়। শুধু আন্তর্জাতিক অ্যাথলেটিক্স সংস্থার অনুমোদন রয়েছে এই ইভেন্টের। প্যারিস অলিম্পিক্সে জেসিকা নামবেন ১৫০০ মিটার ইভেন্টে। এই বিশ্বরেকর্ড তাঁকে আত্মবিশ্বাসী করতে পারে। গত টোকিয়ো অলিম্পিক্সে ১৫০০ মিটার দৌড়ে ১১ নম্বরে শেষ করেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement