Sumit Nagal

পাকিস্তানের বিরুদ্ধে খেলতে না চাওয়ার জের, দেশের এক নম্বর খেলোয়াড়ের খেলাই বন্ধ, দিতে হচ্ছে কড়া মাসুল

ডেভিস কাপে পাকিস্তানের বিরুদ্ধে না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন সুমিত নাগাল। তার পরেই তাঁকে অস্ট্রেলিয়ান ওপেনে না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে দেশের টেনিস সংস্থা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১১:০৭
Sumit Nagal

সুমিত নাগাল। —ফাইল চিত্র।

পরের বছর অস্ট্রেলিয়ান ওপেনে ওয়াইল্ড কার্ড নিয়ে নামার সুযোগ পেলেও সুমিত নাগালকে পাঠাবে না সর্বভারতীয় টেনিস সংস্থা। ডেভিস কাপে পাকিস্তানের বিরুদ্ধে না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন নাগাল। তার পরেই তাঁকে অস্ট্রেলিয়ান ওপেনে না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে দেশের টেনিস সংস্থা।

Advertisement

২০২১ সালে ওয়াইল্ড কার্ড হিসাবে অস্ট্রেলিয়ান ওপেন খেলার সুযোগ পেয়েছিলেন নাগাল। সে বার এশিয়া-প্যাসিফিক অঞ্চল থেকে সুযোগ পেয়েছিলেন তিনি। সোজাসুজি গ্র্যান্ড স্ল্যামের প্রথম রাউন্ডে সুযোগ পেয়েছিলেন। এ বারেও ক্রমতালিকার বিচারে সেই সুযোগ পাওয়ার সম্ভাবনা ছিল নাগালের। কিন্তু তাঁকে পাঠানো হবে না। স্বাভাবিক ভাবেই এই সিদ্ধান্তে খুশি নন নাগাল। তিনি বলেন, “আমি ডেভিস কাপে খেলিনি বলে আমাকে পাঠানো হবে না। ফোন করে আমাকে এই সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে। সত্যি বলতে, এটা শুনে আমি ধাক্কা খেয়েছি। আশা করি ভবিষ্যতে এই অবস্থার উন্নতি হবে। না হলে ভারতীয় টেনিস দ্রুত শেষ হয়ে যাবে।”

পাকিস্তানের বিরুদ্ধে পরের বছর ফেব্রুয়ারিতে ইসলামাবাদে ডেভিস কাপ খেলার কথা ভারতের। কিন্তু সেই প্রতিযোগিতায় না খেলার সিদ্ধান্ত নিয়েছেন সুমিত। এই সিদ্ধান্তে খুশি হতে পারেনি সর্বভারতীয় টেনিস সংস্থা। সচিব অনিল ধুপর বলেন, “দেশের হয়ে না খেলার সিদ্ধান্ত ঠিক নয়। টেনিস সংস্থার পক্ষ থেকে এটা মেনে নেওয়া সম্ভব নয়। এমন কিছু ঘটলে অবশ্যই সংস্থা ব্যবস্থা নেবে।”

আরও পড়ুন
Advertisement