Fish Recipes

বন্ধুদের সঙ্গে রবিবারের সান্ধ্য আড্ডা জমাতে চান? বানিয়ে ফেলুন হরিয়ালি ফিশ তাওয়া ফ্রাই

বাড়িতে চটজলদি বানানো যায়, এমন সুস্বাদু স্ন্যাকসের খোঁজ করছেন? ফ্রিজে ভেটকির ফিলে থাকলে বানিয়ে ফেলতে পারেন হরিয়ালি ফিশ তাওয়া ফ্রাই! কী ভাবে বানাবেন, রইল হদিস।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ২০:৪৯
fish recipe

চটজলদি বানানো যায় মাছের তাওয়া ফ্রাই। ছবি: সংগৃহীত

রবিবার মানেই বাড়িতে বন্ধুবান্ধবের আনাগোনা লেগে থাকে। আর বন্ধুরা বাড়িতে এলে ভালমন্দ খাবার না হলে আড্ডার পরিবেশ ঠিক জমে না।

তবে প্রতি সপ্তাহে বাইরে থেকে খাবার আনা মোটেই ভাল নয়। বাড়িতে চটজলদি বানানো যায়, এমন সুস্বাদু স্ন্যাকস রেসিপির খোঁজ করছেন? বাড়িতে ভেটকির ফিলে থাকলে বানিয়ে ফেলতে পারেন হরিয়ালি ফিশ তাওয়া ফ্রাই! কী ভাবে বানাবেন, রইল হদিস।

Advertisement
hariyali tawa fish

মাছের তাওয়া ফ্রাই দিয়েই জমবে আড্ডা। ছবি: সংগৃহীত।

উপকরণ:

ভেটকি মাছের ফিলে: ৮টি (মোটা করে কাটা)

পুদিনা পাতা: আধ কাপ

ধনেপাতা: ১ কাপ

লেবুর রস: ১ টেবিল চামচ

আদা, রসুন বাটা: আধ টেবিল চামচ

কাঁচা লঙ্কা: ৩টি

জল ঝরানো দই: আধ কাপ

মাখন: ১ টেবিল চামচ

গোলমরিচ গুঁড়ো: আধ চা চামচ

তেল: ১ টেবিল চামচ

নুন: স্বাদ মতো

ছাতু: ২ টেবিল চামচ

প্রণালী:

একটি পাত্রে লেবুর রস, আদা, রসুন বাটা দিয়ে ১৫ মিনিট মাছ ম্যারিনেট করে রাখুন। কাঁচা লঙ্কা, পুদিনা পাতা, ধনেপাতা একসঙ্গে বেটে নিন। অন্য বাটিতে ধনেপাতার মিশ্রণ, দই, তেল ও গোলমরিচ গুঁড়ো, নুন একসঙ্গে মিশিয়ে মাছের গায়ে মাখিয়ে দ্বিতীয় বার ম্যারিনেট করুন। আরও ৩০ মিনিট রেখে দিন। মিশ্রণ থেকে জল ছাড়লে প্রয়োজন মতো ছাতু দিয়ে মেখে নিন। নন-স্টিক প্যানে মাখন গরম করে মাছ দিয়ে উল্টেপাল্টে দু@পাশ ভাল করে ভেজে নিন। গরম গরম পরিবেশন করুন স্যালাডের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement