Saiee Manjrekar

তারকার কন্যা, পাঁচ বছর পর অজয়ের ছবিতে অভিনয় করে কেরিয়ারে নতুন মোড় ‘সলমনের প্রেমিকা’র

সমাজমাধ্যমে অনুগামীর সংখ্যা নেহাত কম নয় সাইয়ের। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় অভিনেত্রীর অনুগামীর সংখ্যা ২০ লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ১৩:৫৬
০১ ১৮
Saiee Manjrekar

বাবা এবং মা দু’জনেই অভিনয়জগতের সঙ্গে যুক্ত। তারকা-দম্পতির কন্যা হয়েও বলিপাড়ায় নিজের পরিচিতি তৈরি করতে পারেননি সাই মঞ্জরেকর। অজয় দেবগন এবং তব্বুর মতো বড় মাপের তারকার সঙ্গে অভিনয় করতে দেখা যাবে সাইকে।

০২ ১৮
Mahesh Manjrekar

১৯৯৮ সালের ২৯ অগস্ট মহারাষ্ট্রের মুম্বইয়ে জন্ম সাইয়ের। তাঁর বাবা অভিনেতা-পরিচালক মহেশ মঞ্জরেকর এবং তাঁর মা প্রযোজক মেধা মঞ্জরেকর।

০৩ ১৮
Mahesh Manjrekar and Medha Manjrekar

হিন্দি, মরাঠি, তামিল এবং তেলুগু ছবিতে অভিনয়ের পাশাপাশি পরিচালনাও করেছেন মহেশ। ১৯৮৭ সালে দীপা মেহতাকে বিয়ে করেন মহেশ। বিয়ের পর দুই সন্তানের জন্ম দেন দীপা। ১৯৯৫ সালে অভিনেত্রী-প্রযোজক মেধাকে বিয়ে করেন মহেশ। সাই তাঁদেরই সন্তান।

Advertisement
০৪ ১৮
Saiee Manjrekar

মুম্বইয়ের স্কুল এবং কলেজে পড়াশোনা করেন সাই। অভিনয় এবং নাচ নিয়ে ছোট থেকেই কেরিয়ার গড়ার স্বপ্ন দেখেন তিনি। ‘বিরুদ্ধ’ ছবিতে মহেশকে পরিচালনার কাজে সাহায্য করেন সাই।

০৫ ১৮
Saiee Manjrekar

২০১২ সালে মুক্তিপ্রাপ্ত ‘কাকস্পর্শ’ নামের একটি মরাঠি ছবিতে শিশু অভিনেত্রী হিসাবে অভিনয় করেন সাই। এই ছবির পরিচালকের আসনে ছিলেন তাঁর বাবা মহেশ। এই ছবিতে অভিনয় করেছিলেন তাঁর মা মেধা।

Advertisement
০৬ ১৮
Saiee Manjrekar

২০১৯ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘দবাং ৩’। এই ছবিতে সলমন খানের প্রেমিকার ভূমিকায় অভিনয় করতে দেখা যায় সাইকে।

০৭ ১৮
Saiee Manjrekar

সলমনের হাত ধরে বলিপাড়ায় কেরিয়ার শুরু করলেও তিনি নিজের পরিচিতি তৈরি করতে পারেননি। ‘দবাং ৩’ ছবিতে সাইয়ের পাশাপাশি গৌণ চরিত্রে অভিনয় করতে দেখা যায় তাঁর বাবা-মাকে।

Advertisement
০৮ ১৮
Saiee Manjrekar

কানাঘুষো শোনা যায়, ‘দবাং ৩’ ছবিতে সলমনের বিপরীতে অভিনয় করার কথা ছিল সাইয়ের সৎদিদি অশ্বামি মঞ্জরেকরের। কিন্তু শেষ পর্যন্ত সাইকে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়।

০৯ ১৮
Saiee Manjrekar

‘দবাং ৩’-এ অভিনয়ের পরেও সলমনের ছত্রছায়া থেকে বেরিয়ে যাননি সাই। প্রতি বছর সলমন এবং বলিপাড়ার অন্য তারকারা বিদেশের বিভিন্ন প্রান্তে বিনোদনমূলক অনুষ্ঠানে পারফর্ম করেন। এই অনুষ্ঠানে সলমনের সঙ্গে পর পর দু’বছর পারফর্ম করেন সাই।

১০ ১৮
Saiee Manjrekar

বড় পর্দার পাশাপাশি মিউজ়িক ভিডিয়োয় অভিনয় করতে দেখা যায় সাইকে। বলি অভিনেতা আয়ুষ শর্মার সঙ্গে গানের ভিডিয়োয় অভিনয় করেন তিনি। বি প্রাকের মতো গায়কের ভিডিয়োর দেখা গিয়েছে সাইকে।

১১ ১৮
Saiee Manjrekar

২০২২ সালে ‘ঘানি’ নামের একটি তেলুগু ছবিতে অভিনয় করেন সাই। কিন্তু বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে ছবিটি।

১২ ১৮
Saiee Manjrekar

২০২২ সালে ‘মেজর’ নামের একটি ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। তেলুগু ভাষার পাশাপাশি হিন্দি ভাষায়ও মুক্তি পায় ছবিটি। এই ছবিটি বক্স অফিসে ভাল ব্যবসা করে।

১৩ ১৮
Saiee Manjrekar

২০২৩ সালে ‘স্কন্দ’ নামের একটি তেলুগু ছবিতেও অভিনয় করতে দেখা যায় সাইকে। ২০১৯ সালের পর পাঁচ বছর ধরে কোনও হিন্দি ছবিতে অভিনয় করেননি তিনি।

১৪ ১৮
Saiee Manjrekar

চলতি বছরে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘অরো মে কাহা দম থা’। এই ছবিতে জুটি বেঁধে অভিনয় করতে দেখা যাবে অজয় দেবগন এবং তব্বুকে। এই ছবিতে অভিনয় করছেন সাইও।

১৫ ১৮
Tabbu and Ajay Devgn

নব্বইয়ের দশকে একাধিক ছবিতে একসঙ্গে কাজ করেছেন অজয় এবং তব্বু। ‘দৃশ্যম’ ফিল্ম সিরিজ়ে দুই তারকা একসঙ্গে অভিনয় করলেও জুটি বাঁধেননি। ‘দে দে প্যার দে’, ‘গোলমাল এগেন’, ‘ভোলা’র মতো ছবিতে একসঙ্গে দেখা গিয়েছে অজয় এবং তব্বুকে। কিন্তু বহু বছর পর বড় পর্দায় মাখো মাখো সম্পর্কের রসায়ন ধরা পড়বে দুই তারকার।

১৬ ১৮
Shantanu Maheswari

‘অরো মে কাহা দম থা’ ছবিতে অজয়ের তরুণ বয়সের চরিত্রটি পর্দায় ফুটিয়ে তুলেছেন শান্তনু মাহেশ্বরী। ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ ছবিতে আলিয়া ভট্টের বিপরীতে অভিনয় করেছিলেন শান্তনু।

১৭ ১৮
Saiee Manjrekar

‘অরো মে কাহা দম থা’ ছবিতে শান্তনুর বিপরীতে অভিনয় করতে দেখা যাবে সাইকে। পর্দায় তব্বুর তরুণী বয়সের চরিত্র ফুটিয়ে তুলতে দেখা যাবে সাইকে।

১৮ ১৮
Saiee Manjrekar

সমাজমাধ্যমে অনুগামীর সংখ্যা নেহাত কম নয় সাইয়ের। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় অভিনেত্রীর অনুগামীর সংখ্যা ২০ লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও গ্যালারি