Revenge in Relationship

ঠকবাজ প্রেমিককে উচিত শিক্ষা দিতে ফন্দি আটলেন তরুণী, বদলে পেয়ে গেলেন ৮৩ লক্ষ টাকা!

প্রেমিক ঠকিয়েছে। তাঁকে যোগ্য জবাব দিতে ফন্দি আটলেন তরুণী। বদলে পেলেন ৮৩ লক্ষ টাকা। কী এমন করেছেন তরুণী? কোথায় ঘটল এমন ঘটনা?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৬:৫৩
Woman takes revenge on disloyal boyfriend by reporting tax evasion, gets Rs 83 lakh as reward.

সায়েস্তা করার পুরস্কার। ছবি: সংগৃহীত।

ঠকবাজ প্রেমিককে উচিত শিক্ষা দিতে অভিনব পন্থা নিলেন তরুণী। আভা লুইস নামে ওই তরুণী নিজের কীর্তির কথা নিজেই ফাঁস করলেন সমাজমাধ্যমে। প্রেমিককের উপর প্রতিশোধ নিতে প্রেমিকের নামে করে ফাঁকির অভিজোগ দায়ের করেন আভা। এই কাজের পর তাঁর কেবল মানসিক স্বস্তি হয়নি, বড় অঙ্কের টাকাও পেয়েছেন তিনি।

Advertisement

প্রেমিকের কাছ থেকে আঘাত পেয়ে তাঁকে শায়েস্তা করার পথ খুঁজছিলেন আভা। শেষমেশ আমেরিকার ইন্টারনাল রেভেনিউ সার্ভিস বিভাগে প্রেমিকের নামে কর ফাঁকি দেওয়ার অভিযোগ জানান তরুণী। আমেরিকায় কোনও ব্যক্তির নামে কর ফাঁকির অভিযোগ যদি সত্যি প্রমাণিত হয়, তা হলে যিনি ওই তথ্য সরকারের কাছে পৌঁছে দেন তাঁকে বড় অঙ্কের টাকা পুরষ্কার দেওয়া হয়। তবে এই পুরস্কার সকলে পান না, এর জন্য বেশ কিছু শর্ত রয়েছে। অভিযুক্তের বার্ষিক আয় ২ লক্ষ ডলার হলে তবেই অভিযোগকারী টাকা পাবে। পুরস্কার মূল্য কত হবে তা নির্ভর করে কতটা পরিমাণ কর ফাঁকি দেওয়া হয়েছে তাঁর উপর। আভা এই কাজের জন্য প্রায় ১০ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৮৩ লক্ষ টাকা) পুরস্কার হিসাবে পেয়েছেন। সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করে আভা বলেন, ‘‘আমার প্রাক্তন এক বার আমার কাছে স্বীকার করেছিল যে ও কর ফাঁকি দেয়। তখন আমি বিষয়টিকে তেমন গুরুত্ব দিইনি। পরে যখন ও আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করে তখন আমি ওর কর ফাঁকি দেওয়ার কথা ইন্টারনাল রেভেনিউ সার্ভিস বিভাগের কর্তাদের জানাই। সেই সংস্থা আমায় ৮৩ লক্ষ টাকা পুরস্কার হিসাবে দেয়। এখন ও জেলে বসে আসে আর আমি ওরই টাকা উপভোগ করে জীবন কাটাচ্ছি। একেই বলে কর্ম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement