Optical Illusion

Optical Illusion: ছবিতে লুকিয়ে আছেন রানি ভিক্টোরিয়া! দেখুন তো খুঁজে পান কি না

ক্ষণিকের মজার জন্য হরেক রকমের ধাঁধার সমাধান করতে ভালবাসেন অনেকেই। এ বারেও তেমনই একটি ছবি ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। এই ধাঁধার উত্তর জানা আছে?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ১১:৩৬
ছবিতে রানির হদিস পান কি না দেখুন তো? সময় মাত্র নয় সেকেন্ড।

ছবিতে রানির হদিস পান কি না দেখুন তো? সময় মাত্র নয় সেকেন্ড।

কয়েক দিন ধরেই নেটমাধ্যমে ঘুরছে বিচিত্র এই জঙ্গলের ছবি। ইদানীং ‘দৃষ্টিবিভ্রম’ বা অপটিক্যাল ইলিউশনের ছবি নেটমাধ্যমে অজস্র। মাঝেমাঝেই সে সব ভাইরাল হয়। এই ধরনের ছবি আমাদের মস্তিষ্ককে মুহূর্তের জন্য যেন স্তব্ধ করে দেয়। আর এ বারেও এমনটিই ঘটল।

উপরের ছবির মধ্যে লুকিয়ে রয়েছেন এক রানি? আর সেই রানিকে খুঁজে বার করতেই হিমসিম খাচ্ছেন নেটাগরিকরা। আপনার নজরে কি সেই রানি ধরা পড়লেন?

Advertisement

ছবিটা দেখে মনে হচ্ছে একজন পুরুষ এবং মহিলা বনের কাছাকাছি পিকনিকের জন্য বেরিয়েছে। কিন্তু তাঁরা হঠাৎ কাউকে দেখতে পেয়ে বনের দিকে তাকিয়ে আছেন। সামনে একটি নদী এবং নদীর চারদিকে প্রচুর গাছগাছালি। ছবির চরিত্র দু’টিকে দেখে, লোকটিকে সৈনিক এবং তাঁর স্ত্রী মনে হচ্ছে। তবে কাকে দেখে থমকে গিয়েছেন তাঁরা? তাঁরা কি রানির হদিস পেয়েছেন?

কোনও কোনও নেটাগরিক রানির ছবি খুঁজে বার করতে এক মিনিট পর্যন্ত সময় নিয়েছেন, কেউ আবার দাবি করছেন তাঁরা মাত্র ১২ সেকেন্ডের মধ্যে রানির ছবি খুঁজে পেয়েছেন। তবে ৯ সেকেন্ডের কম সময় রানির খোঁজ পেয়েছেন এমন লোকের সংখ্যা কম।

আর যাঁরা হাজার বার খুঁজেও পাচ্ছেন না রানির হদিস, তাঁদের জন্য রইল সমাধান। আসলে ছবিতে এমন এক জন রানি লুকিয়ে রয়েছেন যাঁকে কল্পনা করা ছাড়া উপায় নেই। ছবির ডান দিকে দু’টি গাছের মাঝামাঝি তাকালেই কিন্তু কল্পনার রানির খোঁজ মিলবে, যাঁর পোশাকের আদল অনেকটাই রানি ভিক্টোরিয়ার মতো।

সমাধান।

সমাধান।

আরও পড়ুন
Advertisement