Sameera Reddy

করোনার পরে দুর্বলতা কাটাতে কী করেছিলেন সমীরা, অন্যদের সাহস জোগাতে বানালেন ভিডিয়ো

কোভিডের ক্লান্তি কী ভাবে কাটাবেন? ঘরে সহজে যা রাখা যায় তেমন কিছু খাবার ভাল ভাবে, নিয়ম করে খেয়েছেন বলে জানালেন অভিনেত্রী সমীরা রেড্ডি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ১৮:২৫
সমীরা রেড্ডি।

সমীরা রেড্ডি। ফাইল চিত্র

করোনা থেকে সেরে ওঠার পরেও থাকছে দুর্বলতা। সেই ক্লান্তি কাটতে কারও কারও লেগে যাচ্ছে মাস খানেকেরও বেশি। তাতে চিন্তায় পড়ে যাচ্ছেন রোগী ও তাঁদের পরিজনেরা। চিকিৎসকেরা যদিও বলছেন, এই রোগ থেকে সেরে ওঠার পরেও মাস ছয়েক অতিরিক্ত যত্নে থাকতে হবে। তবে তা ঘিরে নানা প্রশ্নও থাকছে সকলের। কতটা যত্নে থাকবেন? কী খাবেন? কোন কাজ করবেন বা করবেন না, তা নিয়ে। এমন সব মানুষদের জন্য একটি ভিডিয়ো বানিয়েছেন বলি-অভিনেত্রী সমীরা রেড্ডি। নিজে কোভিড থেকে সেরে উঠে কী ভাবে চলেছেন, জানিয়েছেন তাতে।

ঘরে সহজে যা রাখা যায় তেমন কিছু খাবার ভাল ভাবে, নিয়ম করে খেয়েছেন বলে জানালেন সমীরা। খেজুর, কাঠবাদাম, কিসমিস রাতভর ভিজিয়ে রেখে খেতেন। পরিবারের সকলকেও খাইয়েছেন। সঙ্গে ডাবের জল, আমলকির রস, পাতিলেবুর রস।

Advertisement

খিচুড়ি কিংবা পেট ভরে ডাল-ভাত। এ সবও কাজে লেগেছে দুর্বলতা কাটানোর ক্ষেত্রে। জানালেন সমীরা। প্যাকেটবন্দি খাবার এমন সময়ে দূরে রেখেছেন। খাওয়া বন্ধ করে দিয়েছিলেন ঘি কিংবা গুড়ও।

এ সবের সঙ্গে গায়ে যথেষ্ট রোদ লাগিয়েছেন তিনি। দিনে ১ মিনিট করে হাঁটাহাঁটি আর প্রাণায়ামও চালিয়ে গিয়েছেন। এই নিয়মে চলে সুস্থ আছেন তাঁরা। ফলে বাকিদেরও সাহস জোগাচ্ছেন এখন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement