Sachin Tendulkar

সকালের খাবারে কচুরি-শিঙাড়া, চিনি দেওয়া লস্যি! খেলা ছাড়ার পর কি ডায়েটও ছাড়লেন সচিন?

সচিনের ফিটনেস অনেকেরই অনুপ্রেরণা। খেলা ছেড়েছেন প্রায় ৯ বছর হল। তাই বলে ডায়েট শিকেয় তুললেন তিনি? জয়পুরে গিয়ে এ কী খাচ্ছেন প্রাক্তন অধিনায়ক?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৫:১৪
খেলা ছাড়ার পর থেকে বিভিন্ন সময়ে নানা অবতারে দেখা গিয়েছে প্রাক্তন অধিনায়ককে।

খেলা ছাড়ার পর থেকে বিভিন্ন সময়ে নানা অবতারে দেখা গিয়েছে প্রাক্তন অধিনায়ককে। ছবি: সংগৃহীত

১৬ নভেম্বর, ২০১৩। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন সচিন তেন্ডুলকর। প্রায় ৯ বছর হল ব্যাট হাতে বাইশ গজ থেকে দূরে রয়েছেন সচিন। খেলা ছাড়ার পর থেকে বিভিন্ন সময়ে নানা অবতারে দেখা গিয়েছে প্রাক্তন অধিনায়ককে। কখনও তিনি খুন্তি হাতে রান্না করছেন। কখনও আবার মেয়ে সারার সঙ্গে শরীরচর্চায় মগ্ন। সেই সঙ্গে দেশ এবং বিদেশের বিভিন্ন জায়গায় ঘুরেও বেড়াচ্ছেন। কোনও সফরে সঙ্গে রয়েছে গোটা পরিবারে। আবার কোথাও সঙ্গী শুধু স্ত্রী অঞ্জলি। পারিবারিক উৎসব-অনুষ্ঠানেও অংশ নিচ্ছেন সচিন।

Advertisement
এই মুহূর্তে কড়া নিয়মকানুন কিছুটা হলেও শিথিল করেছেন সচিন।

এই মুহূর্তে কড়া নিয়মকানুন কিছুটা হলেও শিথিল করেছেন সচিন। ছবি: সংগৃহীত

রান্না করতে ভালবাসেন তিনি। মাঝেমাঝেই হেঁশেলে দেখা যায় তাঁকে। রান্না করার সেই ভিডিয়ো নিজেই সমাজমাধ্যমে ভাগ করে নেন। তবে রান্না করার পাশাপাশি খেতেও ভালবাসেন তিনি। সচিন খাদ্যরসিক অনেকেই তা মানতে চান না। কিংবা তাঁর ফিটনেসও সে দিকে ইঙ্গিত করে না। এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দলের এই প্রাক্তন অধিনায়ক রয়েছেন রাজস্থানের জয়পুরে। কিছু দিন আগে সচিনকে দেখা গিয়েছিল গোয়ার সমুদ্রসৈকতে। অখণ্ড অবসর নিজের মতো করে কাটাচ্ছেন তিনি। খেলোয়াড় মানেই ফিট হবেন, এমনটাই ধরে নেন সকলে। সচিনের ফিটনেস অনেকেরই অনুপ্রেরণা। তবুও এই মুহূর্তে কড়া নিয়মকানুন কিছুটা হলেও শিথিল করেছেন সচিন। নয়তো জয়পুরে গিয়ে সকালের খাবারে সচিনের পাতে শিঙাড়া, কচুরি, নানা রকম চাটনি থাকবে কেন? শুধু তাই নয়। সঙ্গে রয়েছে লস্যিও। নিজের ইনস্টাগ্রামের পাতা থেকে সেই ভিডিয়ো ভাগ করে নিয়েছেন সচিন। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, লস্যি ভরা মাটির গ্লাসে চুমুক দিচ্ছেন সচিন। লস্যি গলা দিয়ে নামতেই চোখেমুখে তৃপ্তির ছোঁয়া। তবে ভিডিয়োয় কচুরি বা শিঙাড়াতে কামড় বসাতে সচিনকে দেখা যায়নি। তার আগেই ক্যামেরাতে ধরে পড়েছে জয়পুরে প্রাকৃতিক দৃশ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement