Valentines Day Special

প্রেমের সপ্তাহটি বাড়িতেই উদ্‌যাপন করবেন? বিশেষ মুহূর্ত কাটানোর জন্য কী ভাবে তৈরি করবেন আমেজ

প্রেমের সপ্তাহে সঙ্গীর সঙ্গে সুন্দর কিছু মুহূর্ত কাটাতে বাড়ির ভোল পাল্টে ফেলুন। অন্দরসজ্জায় আনুন প্রেমের ছোঁয়া। লাল কিংবা গোলাপি পর্দা, সুগন্ধি মোমবাতি, কয়েকটি গোলাপ আর আলোর রোশনাই— এতেই জমে যাবে সন্ধ্যা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ২০:০৫
Romantic design ideas for a cozy date night at home

প্রেম উদ্‌যাপন হোক বাড়িতেই। ছবি: সংগৃহীত।

চলছে প্রেমের সপ্তাহ। শহর জুড়ে প্রেমের আমেজ। রেস্তরাঁয় রেস্তরাঁয় ভিড় জমাচ্ছেন যুগলেরা। তবে আপনার ভিড়ভাড় পছন্দ নয়। তাই বলে কি প্রেমের উদ্‌যাপনে খামতি রয়ে যাবে? রেস্তরাঁয় না চাইলে বাড়িতেই উদ্‌যাপন করবেন ভাবছেন? কিন্তু বাড়িতে আদৌ কি সেই আমেজ আসবে?

Advertisement

আলবাত আসবে! সঙ্গীর সঙ্গে সুন্দর কিছু মুহূর্ত কাটাতে বাড়ির ভোল পাল্টে ফেলুন। অন্দরসজ্জায় আনুন প্রেমের ছোঁয়া। লাল কিংবা গোলাপি পর্দা, সুগন্ধি মোমবাতি, কয়েকটি গোলাপ আর আলোর রোশনাই— এতেই জমে যাবে সন্ধ্যা।

১) মায়াবী পরিবেশ তৈরি করতে বড় বাতিগুলি নিভিয়ে রাখুন। মোমবাতি আর টুনি বাল্বের আলোয় সাজিয়ে তুলতে পারেন বাড়ি। সুগন্ধি মোমবাতির সুগন্ধ আর আলোয় বাড়ির পরিবেশে‌ও আসবে প্রেমের ছোঁয়া।

২) অর্কিড আর গোলাপ দিয়ে টেবিলটি সাজাতে পারেন। লাল-সাদা বেলুনেও ঘর সাজালে মন্দ হবে না।

৩) সোফা এবং কুশনের ঢাকাতেও লালের ছোঁয়া থাকুক। কুশনের ঢাকায় অনেক সময়ে মনের কথাও লেখা থাকে। সেই রকম প্রিন্টেড কুশন কভার দিয়েও ঘরের সৌন্দর্য বাড়তে পারেন।

Romantic design ideas for a cozy date night at home

সঙ্গীর সঙ্গে সুন্দর কিছু মুহূর্ত কাটাতে বাড়ির ভোল পাল্টে ফেলুন। ছবি: সংগৃহীত।

৪) পর্দার সাজেও পরিবর্তন আনুন। লাল, গোলাপি আর সাদা এক রঙের পর্দা লাগাতে পারেন। কিংবা হালকা রঙের ফ্লোরাল প্রিন্টের পর্দা ব্যবহার করলেও মন্দ লাগবে না।

৫) অন্দরসজ্জায় রকমারি ল্যাম্পও ব্যবহার করা যেতে পারে। সেই সঙ্গে সবুজের ছোঁয়া থাকলেও মন্দ হবে না। ছোট গাছও রাখতে পারেন ঘরের কোণে।

৬) আপনার প্রিয় মানুষটি খেতে বড্ড ভালবাসেন? আব্দার মেটাতে বাড়িতেই বানাচ্ছেন হরেক রকম পদ। কেবল খাবার বানালেই হল না, সুন্দর করে পরিবেশন করাও জরুরি। খাওয়ার টেবিলের সজ্জায় পরিবর্তন আনুন। টেবিল ঢাকুন লাল রঙের কাপড়ে। উপরে রাখুন একটি মোমদানি। আর ফুলদানিতে রাখুন কয়েকটি গোলাপ। খাবার পরিবেশনের জন্য সে দিন চিনামাটির বাসন ব্যবহার করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement