Beauty

Beauty Tips: তিন মাস পরেই বিয়ে? এখন থেকে কী ভাবে রূপচর্চা করবেন

নিজের বিয়ের দিনে সুন্দর দেখাবে, তা কে না চায়। কিন্তু তার জন্য তো এক দিন সাজলেই হবে না। সে প্রস্তুতিও নিতে হবে কয়েক মাস ধরে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২১ ২৩:২৯
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

বিয়ের দিন ঠিক করতেই কয়েক মাস কেটে যায়। তার পর চলে তার প্রস্তুতি পর্ব। কত যে কাজ থাকে। মাসের পর মাস চলে যায়, তবু সব যেন হয়ে ওঠে না। আর এ সবের মধ্যেই কনেরা সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি ভুলে যান। তা হল নিজের যত্ন নেওয়া।
নিজের বিয়ের দিনে সুন্দর দেখাবে, তা কে না চায়। কিন্তু তার জন্য তো এক দিন সাজলেই হবে না। সে প্রস্তুতিও নিতে হবে কয়েক মাস ধরে। বিশেষ দিনটিতে যাতে আপনার দিক থেকে কেউ চোখ ফেরাতে না পারে, তার জন্য রইল কয়েকটি পরামর্শ।

১) হাতে মাত্র তিন মাস। তাই দু’সপ্তাহ অন্তর এক বার করে ফেশিয়াল করান। গোল্ড ফেশিয়াল করাতে পারলে সবচেয়ে ভাল। ত্বকের জেল্লা ফিরে পাবেন মাস তিনেকেই।

Advertisement

২) শুধু মুখ সুন্দর হলেই তো হল না। বিয়ের সময়ে হাত-পা সবেতেই নজর দিতে হবে। এই তিন মাস টানা রোজ রাতে হাত ও পা অলিভ অয়েল দিয়ে মালিশ করুন। হাত-পায়ের ত্বক তাতে কোমল হবে।

৩) ঘুম কম হলে চলবে না। রোজ রাতে নিয়ম করে ৮ ঘণ্টা ঘুমোলে চেহারা সুন্দর থাকবে।

৪) নজর দিতে হবে খাওয়াদাওয়ায়। এই ক’টি মাস যা ইচ্ছা তাই খেলে মোটেও চলবে না। মিষ্টি-ভাজাভুজি একেবারেই বাদ। আর খেতে হবে অন্তত ৮-১০ গ্লাস জল।

৫) নিয়ম করে রোজ মিনিট কুড়ি ধ্যান করুন। মন শান্ত হবে। তাতে রূপ আরও খুলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement