IRCTC

গোলাপজামুনের রসে মাখামাখি জ্যান্ত আরশোলা! আইআরসিটিসি-র খাবার নিয়ে ফের উঠল অভিযোগ

মাছ কিংবা মাংসে নয়, এ বার নিরামিষ থালিতে লুকিয়ে ছিল আরশোলা। গোটা ঘটনাটি সমাজমাধ্যমে ভিডিয়ো করে জানিয়েছেন এক যাত্রী। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করতেই ক্ষোভে ফেটে পড়েছেন অনেকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১৪:৫২
Passenger Gets Live Cockroach in Veg Thali Ordered From IRCTC

আইআরসিটিসি-র খাবারে জ্যান্ত আরশোলা! ছবি: সংগৃহীত।

রেলের খাবার নিয়ে মাঝেমাঝেই অভিযোগ জানান যাত্রীরা। কখনও বাসি খাবার দেওয়ার অভিযোগ উঠেছে। আবার কখনও মাংসের ঝোলে ভাসমান অবস্থায় পাওয়া গিয়েছে মরা টিকটিকি। সম্প্রতি আইআরসিটিসি-র খাবারে পাওয়া গেল জ্যান্ত আরশোলা।

Advertisement

সম্প্রতি এমনই অভিযোগ আনলেন এক যাত্রী। তবে এ বার মাছ কিংবা মাংসে নয়, নিরামিষ থালিতে লুকিয়ে ছিল আরশোলা। গোটা ঘটনাটি সমাজমাধ্যমে জানিয়েছেন ওই যাত্রী। খাবারের উপরে ঘুরে বেড়াচ্ছে আরশোলা। সেই ভিডিয়োও সমাজমাধ্যমে পোস্ট করেছেন তিনি।

ওই যাত্রীর দাবি, তিনি একটি নিরামিষ থালি অর্ডার করেছিলেন। সেই থালিতে ছিল দুটো রুটি, ডাল, অল্প ভাত, দু’রকমের সব্জি এবং একটা গোলাপজামুন। থালার উপরে কাগজের একটা আস্তরণ ছিল। সেই আস্তরণ সরিয়ে খেতে শুরু করেন তিনি। গোলাপজামুনের বাটিতে ঘাপটি মেরে ছিল আরশোলা। সেটি বুঝে ওঠার আগেই কিছুটা খাবার খেয়ে নিয়েছিলেন তিনি। মিষ্টির দিকে হাত বাড়াতেই আরশোলার দেখা পান। সঙ্গে সঙ্গে খাবার খাওয়া বন্ধ করে ভিডিয়ো করতে শুরু করেন।

সমাজমাধ্যমে সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। শুরু হয়েছে সমালোচনা। অনেকেই নিজেদের ব্যক্তিগত অভিজ্ঞতার কথা জানিয়েছেন। কেউ লিখেছেন, ‘‘বার বার এই ঘটনা মেনে নেওয়া যায় না।’’

খাবারের ভিডিয়োটি পোস্ট করে সেখানে আইআরসিটিসি-কে ট্যাগও করেছেন ওই যাত্রী। তবে এখনও পর্যন্ত তাদের তরফে কোনও উত্তর পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement