Amir Khan

Vegetarian Bollywood Stars: ৫ বলিউড তারকা: আগে কব্জি ডুবিয়ে মাংস খেলেও এখন ভুলেও মুখে তোলেন না আমিষ খাবার

বেশ কিছু বলিউড তারকা ছেড়েছেন মাছ-মাংস খাওয়া, হয়ে গিয়েছেন নিরামিষাশী।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২২ ১৫:৪৯
কোন কোন বলিউড তারকা আমিষ খান না

কোন কোন বলিউড তারকা আমিষ খান না ছবি: সংগৃহীত

স্বাস্থ্যরক্ষা কিংবা পশুপ্রেম বিভিন্ন কারণে ক্রমেই বাড়ছে নিরামিষ খাওয়াদাওয়ার ঝোঁক। আর এই চলের বাইরে নেই বলিউডও। ইতিমধ্যেই বেশ কিছু বলিউড তারকা ছেড়েছেন মাছ-মাংস খাওয়া, হয়ে গিয়েছেন নিরামিষাশী। দেখে নিন কারা রয়েছেন সেই তালিকায়—

Advertisement
কঙ্গনা রানাউত

কঙ্গনা রানাউত ছবি: সংগৃহীত

১। অমিতাভ বচ্চন: পশুপ্রেমী সংস্থা পিটার তরফে তিন বার ‘হটেস্ট’ নিরামিষাশীর খেতাব জিতেছেন ‘বিগ বি’। শুধু মাংসই নয়, এই বয়সেও চনমনে থাকতে ও স্বাস্থ্য ভাল রাখতে ভাত, ঠান্ডা পানীয়, মদ ও ধূমপানও ট্যাগ করেছেন বলিউডের ‘শাহেনশাহ’।

২। কঙ্গনা রানাউত: বিতর্কেও আছেন, নিরমিষেও আছেন। কঙ্গনাও সেরা নিরামিষাশীর খেতাবে ভূষিত হয়েছেন। আধ্যাত্মিকতার কারণে মাংস খাওয়া ছেড়েছেন তিনি। তবে কঙ্গনা শুধু নিরামিষাশী নন। তিনি ভিগানও বটে। অ্যাসিডিটির কারণে দুগ্ধজাত খাবারও খান না তিনি।

৩। আমির খান: আমির খান কিন্তু এক সময় আমিষ খাবারের ঘোরতর ভক্ত ছিলেন। কিন্তু প্রাক্তন স্ত্রী কিরণের অনুপ্রেরণায় তিনি ভিগান হয়ে গিয়েছেন।

৪। আর মাধবন: ‘থ্রি ইডিয়টস’ ছবিতে আমির তথা রাঞ্চোর গভীর বন্ধু ছিলেন পর্দার ফারহান তথা আর মাধবন। নিরামিষ খাবারের ব্যাপারেও কিন্তু আমিরের পাশেই আছেন তিনি। একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, মাংসের দোকানের দৃশ্য তিনি সহ্য করতে পারেন না।

৫। শাহিদ কপূর: বাবা পঙ্কজ কপূর তাঁকে উপহার দিয়েছিলেন ‘লাইফ ইজ ফেয়ার’ নামক একটি বই। আর সেই বইটি পড়েই মাংস খাওয়া ছেড়ে দেন শাহিদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement