Job

Dream Job: চকোলেট চেখে দেখাই চাকরি, বেতন সাড়ে ছয় লক্ষ! আবেদনের শেষ তারিখ কবে?

‘চিফ ক্যান্ডি অফিসার’ পদের জন্য লোক খুঁজছে কানাডার এক চকোলেট প্রস্তুতকারী সংস্থা। কাজ ৩৫০০ ধরনের ক্যান্ডি ও চকোলেটের স্বাদ পরীক্ষা করা।

Advertisement
সংবাদ সংস্থা
মন্ট্রিয়ল শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ১৪:৪০
কর্মখালি!

কর্মখালি! ছবি: সংগৃহীত

‘চকোলেট বেশি খেলে পোকা হবে দাঁতে’— চকোলেট খাওয়ার বায়না করলেই শিশুদের এ কথা বলে শাসন করেন বাবা-মা। কিন্তু যদি কারও পেশাই হয় চকোলেট চেখে দেখা? শুনতে অদ্ভুত লাগলেও এমন চাকরিও রয়েছে। সম্প্রতি কানাডার এক চকোলেট প্রস্তুতকারী সংস্থা বিজ্ঞাপন দিয়ে জানিয়েছে, তারা এমন এক জনকে খুঁজছে যাঁর কাজই হবে চকোলেটের স্বাদ পরীক্ষা করা।

Advertisement

চাকরির বিজ্ঞাপনটিতে ওই সংস্থা জানিয়েছে, ‘চিফ ক্যান্ডি অফিসার’ পদের জন্য যোগ্য ব্যক্তি খুঁজছে তারা। বার্ষিক বেতন ভারতীয় মুদ্রায় প্রায় ৭৮ লক্ষ ৮৯ হাজার টাকা। এই চিফ ক্যান্ডি অফিসারের কাজ হবে প্রতি মাসে প্রায় ৩৫০০ ধরনের ক্যান্ডি ও চকোলেটের স্বাদ পরীক্ষা করে দেখা। মজার হলেও কাজটি কিন্তু যথেষ্ট গুরুত্বপূর্ণ, কারণ ওই অফিসারের মতামতের ভিত্তিতেই ঠিক হবে সংস্থাটি কোন ধরনের চকোলেট তৈরি করবে।

কারা আবেদন করতে পারবেন? সংস্থাটি জানিয়েছে, পাঁচ বছরের বেশি যে কেউ এই পদের জন্য আবেদন করতে পারেন। অপ্রাপ্তবয়স্ক আবেদনকারীদের হয়ে আবেদন করতে পারেন অভিভাবকরাও। আপাতত সংস্থার টরোন্টো কিংবা নিউ জার্সির অফিস থেকে করতে হবে কাজ। আবেদনের শেষ তারিখ ২০২২ সালের ৩১ আগস্ট পর্যন্ত। তবে কোনও খাদ্যে অ্যালার্জি থাকলে করা যাবে না আবেদন। কিন্তু এত চকোলেট খেলে দাঁতের হাল কী হবে? কর্তৃপক্ষের আশ্বাস, নিয়মিত দন্তচিকিৎসার ব্যবস্থা করবেন তাঁরাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement