yami gautam

বাইরের খাবার ছুঁয়েও দেখেন না ইয়ামি, বর্ষাকালে ত্বকের যত্নে আর কী কী করেন নায়িকা?

বর্ষাকালে ত্বকের যত্নে বাড়তি মনোযোগ থাকে বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতমের। বর্ষার মরসুমে কী ভাবে ত্বকের খেয়াল রাখেন নায়িকা?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ২০:১৩
imgae of yami Gautam.

বর্ষাকালে ত্বকের যত্নে বাড়তি মনোযোগ থাকে অভিনেত্রীর। ছবি: সংগৃহীত।

বলিপাড়ায় ‘গ্ল্যামারাস’ নায়িকা হিসাবে বেশ নামডাক রয়েছে ইয়ামি গৌতমের। তাঁর চকচকে, পেলব ত্বক পর্দায় আলাদা করে নজর কাড়ে। শরীরের যত্ন নেওয়ার পাশাপাশি রূপচর্চাতেও তাঁর সমান নজর। সারা বছর তো বটেই, বিশেষ করে বর্ষাকালে ত্বকের যত্নে বাড়তি মনোযোগ থাকে অভিনেত্রীর। বর্ষার মরসুমে কী ভাবে ত্বকের খেয়াল রাখেন নায়িকা?

ময়েশ্চারাইজার

Advertisement

বর্ষাকালে তো বটেই, ত্বকের যত্নে সারা বছর ময়েশ্চারাইজার ব্যবহার করেন ইয়ামি। ত্বক যদি ভিতর থেকে আর্দ্র না থাকে, সে ক্ষেত্রে ত্বকে নানা সমস্যা দেখা দিতে শুরু করে। তাই ময়েশ্চারাইজারের ব্যবহার করা জরুরি। সেই সঙ্গে সানস্ক্রিনও ব্যবহার করতে হবে। মেঘলা বলে সানস্ক্রিন ব্যবহার বন্ধ করে দেওয়া বোকামি।

স্বল্প প্রসাধন

পেশাগত প্রয়োজনে মেক আপ করতেই হয়। কিন্তু বর্ষাকালে যতটা সম্ভব রূপটান করা থেকে নিজেকে দূরে সরিয়ে রাখেন। অত্যধিক মেক আপ ব্যবহার করলে ত্বক বেশি শুকনো হয়ে যায় এই আবহাওয়ায়। ত্বকের মসৃণতা বজায় রাখতেই প্রসাধনীর ব্যবহার কম করেন অভিনেত্রী।

প্রচুর পরিমাণে জল খাওয়া

বৃষ্টির আবহাওয়ায় তেষ্টা কম পায়। ফলে জল খাওয়ার পরিমাণও তলানিতে এসে ঠেকে। ইয়ামি সেই কারণে এমন খাবার খান, যেগুলিতে জলের পরিমাণ অনেক বেশি। সরাসরি জল না খেলেও এমন কিছু খাবার খাওয়া জরুরি, যাতে জল অনেক বেশি।

স্বাস্থ্যকর খাবার খাওয়া

বর্ষায় একেবারেই বাইরের খাবার খান না ইয়ামি। সব সময়ে চেষ্টা করেন বাড়ির খাবার খাওয়ার। শুটিং থাকলেও সঙ্গে নিয়ে যান বাড়ির ঘরোয়া খাবার। তেল-মশলা দেওয়া কিংবা ভাজাভুজি কোনও খাবারই তিনি খান না।

আরও পড়ুন
Advertisement