Shraddha Kapoor

গোলাপের পাপড়ি জলে ফুটিয়ে নিজেই গোলাপজল বানান শ্রদ্ধা কপূর, কিন্তু কেন জানেন?

অভিনয় তো বটেই, দর্শকের নজরে শ্রদ্ধা বেশি চর্চিত তাঁর সৌন্দর্যের জন্য। কখনওই তাঁকে খুব বেশি মেকআপ বা উগ্র সাজে দেখা যায় না।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৭:১৩
Sraddha Kapoor

কাচের মতো ত্বক পেতে কী ব্যবহার করেন শ্রদ্ধা? ছবি- সংগৃহীত

দেখতে দেখতে বলিউডে ১০ বছর পূর্ণ হয়ে গেল অভিনেত্রী শ্রদ্ধা কপূরের। তারকাসন্তান বলে বিশেষ কোনও সুবিধা পাননি শ্রদ্ধা। বরং পায়ের মাটি শক্ত করতে বেশ বেগ পেতে হয়েছে তাঁকে। ‘আশিকি ২’-তে অভিনয়ের জেরেই দর্শকের নজরে আসেন শ্রদ্ধা। তাঁর অভিনীত শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘তু ঝুঠি ম্যায় মক্কার’ দর্শকের মনে তেমন দাগ না কাটলেও বক্স অফিস কালেকশন ভালই। অভিনয় তো বটেই, দর্শকের নজরে শ্রদ্ধা বেশি চর্চিত তাঁর সৌন্দর্যের জন্য। কখনওই তাঁকে খুব বেশি মেকআপ বা উগ্র সাজে দেখা যায় না। তবে তাঁর কাচের মতো স্বচ্ছ ত্বকের যত্নে নামীদামি কোনও প্রসাধনী নয়, শ্রদ্ধার পছন্দ গোলাপজল। শত ব্যস্ততার মাঝেও সেই গোলাপজল তিনি বাড়িতেই তৈরি করে নেন। কেন জানেন?

Advertisement

বাজারে বিভিন্ন সংস্থার গোলাপজল পাওয়া যায়। তবে বেশির ভাগই রাসায়নিক নির্ভর। তাই ত্বকের যত্নে শ্রদ্ধার ভরসা হল বাড়িতে তৈরি করা গোলাপজল। ভাবছেন তেমন ভাবে গোলাপজল তৈরি করা খুব ঝক্কির? শ্রদ্ধা জানিয়েছেন, গোলাপের পাপড়ি দিয়ে গোলাপজল তৈরি করার সহজ পদ্ধতি।

গোলাপজল কী ভাবে তৈরি করেন শ্রদ্ধা?

১) পরিষ্কার জলে টাটকা গোলাপ ফুলের পাপড়িগুলি ধুয়ে নিন।

২) একটি পাত্রে জল গরম হতে দিন।

৩) এর মধ্যে গোলাপ ফুলের পাপড়িগুলি দিয়ে দিন।

৪) জল ফুটে পাপড়ি থেকে রং বেরিয়ে এলে গ্যাস বন্ধ করে দিন।

৫) জল ঠান্ডা হলে গেলে পাপড়ি ছেঁকে কাচের পাত্রে ঢেলে রাখুন। রোদ থেকে ঘুরে এসে বা রাতে গরমে ক্লান্ত বোধ করলে ফ্রিজ থেকে বার করে মুখে ওই গোলাপজল স্প্রে করে নিতে পারেন।

আরও পড়ুন
Advertisement