Makeup Hacks

মুখের চারপাশে মেদ জমেছে? মেকআপের সময় ৫ কায়দা মেনে চললেই তীক্ষ্ণ দেখাবে চেহারা

মুখের ব্যায়াম করে মেদ ঝরানোর কাজ বেশ সময় সময়সাপেক্ষ। তা হলে চটজলদি সমাধান কী হতে পারে‌? মেকআপ দিয়েই হতে পারে মুশকিল আসান। জেনে নিন, মেকআপের সময় কোন ফিকির মেনে চললে মুখের মেদ গায়েব হবে নিমেষে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১৯:১৭
‘ডবল চিন’ ঢেকে ফেলুন মেকআপ দিয়েই।

‘ডবল চিন’ ঢেকে ফেলুন মেকআপ দিয়েই। ছবি: সংগৃহীত।

শরীরের আনাচকানাচে মেদ জমলে ঢিলেঢালা পোশাক দিয়ে সেই মেদ ঢেকে ফেলার সুযোগ আছে। তবে মুখের মেদের কী হবে? ফোলা গাল কিংবা থুতনির নীচে জমা মেদ দেখলেই অনেকের কপালে চিন্তার ভাঁজ পড়ে যায়। ‘ডবল চিন’-এর জন্য চেহারায় বয়সের ছাপ পড়ে যায়। মুখের ব্যায়াম করে মেদ ঝরানোর কাজ বেশ সময় সময়সাপেক্ষ। তা হলে চটজলদি সমাধান কী হতে পারে‌? মেকআপ দিয়েই হতে পারে মুশকিল আসান। জেনে নিন, মেকআপের সময় কোন ফিকির মেনে চললে মুখের মেদ গায়েব হবে নিমেষে।

Advertisement

১) চোখের সাজে নজর: মুখের মেদ ঢাকার সবচেয়ে ভাল উপায় মুখের অন্যান্য অংশের সাজে নজর দেওয়া। চোখে চড়া মেকআপ বা স্মোকি আইজ় করলে সকলের নজর আগে চোখের দিকেই যাবে।

২) ব্লাশ ব্যবহার করুন বুঝেশুনে: পোশাকের রং মিলিয়ে গালে বুলিয়ে নিন ব্লাশ অন। ত্বকের রঙের সঙ্গে মানানসই গোলাপি বা ব্রোঞ্জ ব্লাশ অন চেহারায় ঝকঝকে ভাব আনবে। ডবল চিনের দিকে সহজে নজর যাবে না কারও।

৩) হাইলাইটার দিয়ে কারসাজি: এটাই কিন্তু সব থেকে গুরুত্বপূর্ণ। শুধু ডবল চিন নয়, সাজে তীক্ষ্ণতা আনার ক্ষেত্রেও দারুণ হাইলাইটার ব্যবহার করা জরুরি। নিমেষে গোল মুখকে পানপাতার আকৃতি দিতে, বেশি লম্বা মুখকে ডিম্বাকৃতি দেখাতে এর জুড়ি মেলা ভার।

৪) পোশাকে নজর: যদি ঘাড় দেখতে ছোট লাগে, তা হলে কিন্তু চোয়ালের নীচের মেদ আরও বেশি প্রকট হয়ে ওঠে। তাই ডবল চিনের সমস্যা থাকলে কলার দেওয়া বা বন্ধ গলা পোশাক এড়িয়ে চলুন। এমন পোশাক পরুন, যাতে আপনার গলার অংশ পুরোটাই দেখা যায়। গলা লম্বা দেখালে ডবল চিন বোঝা যাবে না। কলার বোন বা বক্ষখাঁজ দেখানো পোশাক পরলেও কিন্তু ডবল চিন থেকে অন্যের নজর ফেরানো যাবে।

৫) চুলের সাজে বদল: মুখে মেদ বেশি থাকলে চুল খোলা রাখার চেষ্ঠা করুন। এ ক্ষেত্রে চুলে ‘লেয়ার কাট’ করাতে পারেন। এ রকম চুলে মুখের গড়ন লম্বাটে দেখায়। নইলে চুলে উঁচু করে একটা পনিটেল করে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement