Fashion Tips

গরমের ফ্যাশনেও কালোর দাপট, কৃষ্ণবর্ণেই নজর কাড়লেন নায়িকারা

গরমের মরসুমে কালো পোশাকের চল খুব বেশি ছিল না কখনওই। তবে এই গরমে নায়িকাদের সাজ চিরাচরিত সেই ধারণা ভেঙেছে। বলি নায়িকা হোন কিংবা টলিউডের অভিনেত্রী— এই মরসুমে অনেকেই নজর কেড়েছেন কালো পোশাকে।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ১৯:২১
(বাঁ দিকে) আলিয়া ভট্ট, দীপিকা পাড়ুুকোন (ডানদিকে)।

(বাঁ দিকে) আলিয়া ভট্ট, দীপিকা পাড়ুুকোন (ডানদিকে)। ছবি: সংগৃহীত

গরম আর বর্ষার ফ্যাশন মানেই উজ্জ্বল রঙের দাপট, ফ্লোরাল প্রিন্টের রমরমা। ভ্যাপসা গরমে পোশাক কিনতে বাজারে গেলেই দেখা যায় হালকা, প্যাস্টেল রঙের ছড়াছড়ি। গাঢ় রঙের পোশাক তুলনায় কমই চোখে পড়ে। এমন মরসুমে কালো পোশাক পরার চল খুব বেশি ছিল না কখনওই। কালো প্রিয় রং হলেও গ্রীষ্ম-বর্ষার মরসুমে কালো রং থেকে দূরেই থাকতে পছন্দ করেন কেউ কেউ। তবে এই গরমে নায়িকাদের সাজ কিন্তু চিরাচরিত সেই ধারণা ভেঙেছে। বলি নায়িকা হোন কিংবা টলিউডের অভিনেত্রী—অনেকেই নজর কেড়েছেন কালো পোশাকে।

গরমে কোনও অনুষ্ঠান বাড়ির নিমন্ত্রণ এলেই চিন্তার ভাঁজ পড়ে যায় কপালে। আলমারিতে কালো পোশাকের ছ়ড়াছড়ি হলেও এ সময়ে যে পরা যাবে না, এই ধারণা মাথায় চলতে থাকে সর্ব ক্ষণ। মুম্বইয়ের গরমকে উপেক্ষা করেই দীপিকা পাড়ুকোন কিন্তু কালোতেই হয়ে উঠেছিলেন অন্যন্যা। কালো আনারকলির গা জুড়ে ঠাসা জড়ির কারুকাজ, ছিমছাম মেকআপেই দীপিকার সাজ ছিল নজরকাড়া।

পিছিয়ে নেই আলিয়া ভট্টও। এ সময়ে অফিসে কোনও মিটিং হোক কিংবা পার্টি, আলিয়ার মতো কালো ব্লেজার দিয়েই সেরে ফেলতে পারেন সাজ। একটি কালো ব্লেজ়ার সংগ্রহে থাকলে বিভিন্ন ভাবে সেটা স্টাইল করতে পারেন।

করিনা কপূর খানকেও দেখা গিয়েছে কালোর সাজে। বেশ কয়েক বার কালো পোশাকে ক্যামেরাবন্দি হয়েছেন তিনি। কয়েক দিন আগেই স্বামী সইফ আলি খানের সঙ্গে ডেটে গিয়েছিলেন করিনা। বিশেষ দিনের জন্য করিনা কিন্তু বেছে নিয়েছিলেন সেই কালো রং। কালো ড্রেসে মোহময়ী সাজে নজর কেড়েছেন করিনা।

(বাঁ দিকে) তিলোত্তমা সোম, কঙ্কনা সেনশর্মা (ডান দিকে)।

(বাঁ দিকে) তিলোত্তমা সোম, কঙ্কনা সেনশর্মা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

সম্প্রতি ‘লাস্ট স্টোরিজ় ২’ ওয়েব সিরিজ়ে তিলোত্তমা সোমের অভিনয় ও কঙ্কনা সেনশর্মার পরিচালনা বিশেষ ভাবে নজর কেড়েছে। এই ওয়েব সিরিজ়ের প্রিমিয়ারের জন্য কঙ্কনা সেজে উঠেছিলেন সেই কালো রঙের পোশাকেই। কালো ব্লেজ়ার আর ট্রাউজ়ার্স জুড়ে সাদা স্ট্রাইপ। বোল্ড লুকে কঙ্কনা কিন্তু নজর কেড়েছেন অনুরাগীদের। তিলোত্তমার কালো পোশাকও নজরে পড়েছে অনেকের। সম্প্রতি ইনস্টাগ্রামে তিনি ভাগ করে নিয়েছেন কয়েকটি ছবি। সেখানে নায়িকার পরনে ছিল কালো একরঙা ড্রেস। তার উপর আবার কালো শ্রাগ। ছিমছাম কিন্তু নজরকাড়া ছিল অভিনেত্রীর সাজ।

কেবল বলিপাড়ার নায়িকা নন, টলিপাড়ার নায়িকারাও মজেছেন কালোতে। এই মরসুমে পরিবারে কারও বিয়ে থাকলে শাড়ি ছেড়ে শুভশ্রীর মতো কালো স্কার্ট আর সরু হাতার কুর্তি দিয়েই সেরে ফেলতে পারেন সাজ। ফ্যাশনও হবে আর খুব বেশি গরম লাগবে না। তবে পোশাক পরলেই হবে না, বাকি সাজও হতে হবে শুভশ্রীর মতো পরিপাটি।

পিছিয়ে নেই নুসরতও। সম্প্রতি ইনস্টাগ্রামে নায়িকা ভাগ করে নিয়েছেন কালো পোশাকের কিছু ‘উষ্ণ’ ছবি। কালো ক্রপ টপ, খোলামেলা কালো ট্রাউজ়ার্স আর কালো জ্যাকেটে নুসরতের সাজ মনে ধরেছে অনুরাগীদের। গরমের সাজেও কালোকে গুরুত্ব দিয়েছেন অভিনেত্রী।

কালো বেশে নজর কেড়েছেন অভিনেত্রী জয়া আহসানও। সম্প্রতি নায়িকার পরনে দেখা গিয়েছে কালো বডিকন ড্রেস। নেটের পোশাকের উপর কালো ভেলভেটের কারুকাজ। সাহসী পোশাকে জয়ার সাজ দেখে মুগ্ধ হয়েছেন বহু অনুরাগী। আর পাঁচ জনের থেকে খানিকটা আলাদা হতে এ মরসুমে নায়িকাদের মতো কালো রং বেছে নিতে পারেন আপনিও।

আরও পড়ুন